ঢাকা, মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ইবিতে শিক্ষক-কর্মকর্তাদের অবিরত কর্মবিরতি, ক্লাস এবং পরীক্ষা বন্ধ
ইবি প্রতিনিধি

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের উপর আরোপ করা প্রত্যয় পেনশন স্কিম বাতিলের দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)  শিক্ষক-কর্মকর্তাদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত রয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্তে অনড় তারা। ফলে সেশনজটের শঙ্কায় রয়েছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা ১২ থেকে ১ টা পর্যন্ত অনুষদ ভবনের নিচে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষকরা। এছাড়া কর্মকর্তা এবং টেকনিক্যাল কর্মচারী সমিতি কর্মবিরতির পাশাপাশি প্রশাসন ভবনের সামনে প্রতিবাদ সমাবেশ করেছেন। 

ক্যাম্পাস সূত্রে জানা যায়, সকল বিভাগসমূহের ক্লাস-পরীক্ষা, অফিসসমূহ বন্ধ রয়েছে। ফলে বিভিন্ন পরীক্ষাসমূহ স্থগিত হওয়ায় বিপাকে পড়েছেন শিক্ষার্থীরা। পরীক্ষা না হওয়া এবং সেশনজটের শঙ্কায় রয়েছেন তারা। ক্যাম্পাস ঘুরে দেখা যায়, যেসব আড্ডার জায়গাগুলো শিক্ষার্থীদের পদচারণায় মুখর থাকত সেগুলো শিক্ষার্থী শূন্য রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থীরা বলেন, আমাদের আজ পরীক্ষা ছিল কিন্তু হচ্ছে না। এ আন্দোলন কতদিন চলবে সেটাও অনির্দিষ্ট। হঠাৎ পরীক্ষা হলে ‘ভালো পরীক্ষা’ দিতে পারবো না। সেই সঙ্গে সেশনজটে পড়ব। এটির দ্রুত সমাধান হওয়া উচিত।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর