ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভাষানী বিশ্ববিদ্যালয়ে পেনশন প্রত্যাহারের দাবিতে কর্মবিরতি
টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবিতে পৃথকভাবে দ্বিতীয় দিনের কর্মবিরতি পালন করেছেন শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ। মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে পূর্ণদিবস কর্মবিরতি এবং প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের অফিসার্স অ্যাসোসিয়েশনের আয়োজনে অর্ধদিবস কর্মবিরতি পালন করা হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এএসএম সাইফুল্লাহ ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. মাসুদার রহমান বক্তব্য রাখেন।

এছাড়া সর্বজনীন পেনশন স্কীম বিধিমালা-২০২৩ এর প্রজ্ঞাপন হতে পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের অর্ন্তভুক্তি প্রত্যাহার ও কর্মকর্তাদের জন্য ইউজিসির সুপারিশকৃত অভিন্ন নীতিমালার ১২ দফা সংযোজনের দাবিতে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের আহ্বানে কর্মকর্তারা অর্ধদিবস কর্মবিরতি পালন করে। এসময় বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের উপদেষ্টা ও ভাসানী বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. মফিজুল ইসলাম মজনু, সাধারণ সম্পাদক ড. ইকবাল বাহার বিদ্যুৎ এবং যুগ্ম-সাধারণ সম্পাদক আজাদ খান ভাসানী বক্তব্য রাখেন। কর্মবিরতিতে বক্তারা দাবি আদায় না হলে আরও কঠোর কর্মসূচি গ্রহণের ঘোষণা দেন।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর