ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শিক্ষকদের টানা কর্মবিরতিতে অচল জগন্নাথ বিশ্ববিদ্যালয়
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
ছবি- বাংলাদেশ প্রতিদিন।

সর্বজনীন পেনশন 'প্রত্যয় স্কিম' বাতিলের দাবিতে টানা তৃতীয় দিনের মত কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা। ফলে অচল হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের কার্যক্রম। 

আজ বুধবার দুপুর ১২ থেকে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ও গুচ্ছ ভাস্কর্য চত্বরে আলাদা আলাদা কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা। এসময় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক, প্রশাসনিক ও প্রথম বর্ষের ভর্তিসহ যাবতীয় সকল ধরনের কার্যক্রম বন্ধ থাকায় অচল হয়ে পড়ে ক্যাম্পাস।

শিক্ষকদের কর্মসূচির বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক শেখ মাশরিক হাসান বলেন, আমরা বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের সঙ্গে সমন্বয় করে আন্দোলন করছি। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত একইভাবে আমাদের আন্দোলনও চলবে। আমরা সরকারের কাছে আমাদের দাবি পুনর্ব্যাক্ত করছি।

সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক বলে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর বক্তব্যের বিষয়ে ড. মাশরিক হাসান আরও বলেন, আমার মনে হয় তারা এ বিষয়টি নিয়ে পড়াশোনা করেনি। আমাদের দাবি যৌক্তিক দাবি।

এদিকে, কর্মবিরতি পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরাও। এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির সভাপতি আব্দুল কাদের বলেন, আমরা আগামীকাল থেকে লাগাতার কর্মবিরতি পালন করবো৷। সকাল সাড়ে আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত আমাদের কর্মবিরতি চলবে। সর্বজনীন পেনশনের প্রজ্ঞাপন বাতিলের ঘোষণা না আসা পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর