ঢাকা, রবিবার, ৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কোটা বাতিলের দাবিতে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
গোপালগঞ্জ প্রতিনিধি

কোটা বাতিলের দাবিতে দ্বিতীয় দিনের মত বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে আন্দোলন করেছে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাধারন শিক্ষার্থীরা।

শনিবার (৬ জুলাই) বিকাল ৩টায় গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে একটি বিক্ষোভ মিছিল বের করে সাধারণ শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কের বিশ্ববিদ্যালয়ের মূল গেটের সামনে গিয়ে শেষ হয়। পরে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কে ব্যারিকেড দিয়ে সেখানে অবস্থান নিয়ে কোটা বিরোধী আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। মিছিলে আন্দোলনকারীরা ‘কোটা না মেধা, মেধা মেধা’, বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই' 'কোটা বৈষম্য নিপাত যাক মেধাবীরা মুক্তি পাক' ইত্যাদি শ্লোগান দেয়। 

এ সময় শিক্ষার্থীরা কোটা বাতিলের দাবি না মানা হলে কঠোর আন্দোলন চালিয়ে যাবার পাশাপশি ক্লাশ ও পরীক্ষা বর্জনের ঘোষণা দেয়। ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’-এর ব্যানারে আন্দোলনকারীরা সেই পরিপত্র পুনর্বহালের পাশাপাশি আরও কিছু দাবি জানাচ্ছেন। পরে বিকাল সাড়ে ৪টার দিকে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা। অবরোধ চলাকালে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কের দুই পাশে বেশ কিছু যানবাহন আটকরা পড়ে।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিচুর রহমান জানান, কোটা বাতিলের দাবিতে দ্বিতীয় দিনের মত সড়ক অবরোধ করে আন্দোলন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে তারা অবরোধ তুলে নেয়। বর্তমানে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়ক দিয়ে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর