ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রাবিতে পেনশন স্কিম প্রত্যাহারের দাবিতে শিক্ষকদের অবস্থান
কর্মকর্তাদের বিক্ষোভ
রাবি প্রতিনিধি

সর্বজনীন পেনশন স্কিম ‌‌‘প্রত্যয়’ প্রত্যাহারের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে শিক্ষক ও কর্মকর্তারা। এই বৈষম্যমূলক স্কিম থেকে বিশ্ববিদ্যালয়গুলোকে বিরত রাখার দাবি জানিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছেন তারা। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ে এ অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন শিক্ষক ও কর্মকর্তারা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ওমর ফারুক বলেন, যতদিন পর্যন্ত এই বৈষম্যের অবসান না হবে, ততদিন শিক্ষকরা ক্লাসরুমে ফিরবে না। এটা অস্তিত্ব রক্ষার আন্দোলন। শিক্ষা ও জাতি রক্ষার লড়াই। প্রতিদিন কর্মসূচিতে আমরা যৌক্তিক দাবি তুলে ধরছি। সংশ্লিষ্টরা অবিলম্বে এই সংকট নিরসন করবেন বলে আমরা প্রত্যাশা করি।

জানা গেছে, সকাল থেকে দাফতরিক কার্যক্রম বর্জন করে বিক্ষোভ মিছিল করেন কর্মকর্তা ও কর্মচারীরা। অন্যদিকে সিনেট ভবনের সামনে অবস্থান কর্মসূচি করেন শিক্ষক সমিতি। 

এদিকে, পেনশন স্কিম প্রত্যাহারের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা। দাবি আদায়ে ক্লাস-পরীক্ষা ও দাফতরিক কার্যক্রম বর্জন করেছেন তারা। সুষ্ঠু সমাধান না পাওয়া পর্যন্ত আন্দোলনে অনড় থাকার কথা জানান আন্দোলনরত শিক্ষক ও কর্মকর্তারা।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর