ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রাবিতে কোটা সংস্কার দাবিতে মশাল মিছিল
রাবি প্রতিনিধি

সরকারি চাকরিতে কোটা সংস্কার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মশাল মিছিল ও সমাবেশ করেছেন ক্রিয়াশীল আট সংগঠনের নেতাকর্মী। বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

নাগরিক ছাত্র ঐক্যের কেন্দ্রীয় সমন্বয়ক মেহেদী মুন্না বলেন, কোন সরকার আন্দোলন ছাড়া শিক্ষার্থীদের ন্যায্য দাবি মেনে নিতে চায় না। বর্তমান সরকারও তাই করছে। ২০১৮ সালে শিক্ষার্থীরা কোটা সংস্কার আন্দোলন করলো, কিন্তু সরকার গোস্বা করে সকল কোটা বাতিল করেন। ফলে শিক্ষার্থীরা ফের আন্দোলনে নামলো। অবিলম্বে চাকরিতে কোটা পদ্ধতি যৌক্তিকভাবে সংস্কার করতে হবে।

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনে সংহতি জানিয়ে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয় বিপ্লবী ছাত্রমৈত্রীর সভাপতি শাকিল হোসেন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের আহ্বায়ক ফুয়াদ রাতুল, ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক মেজেদি মারুফ, ছাত্র ইউনিয়নের যুগ্ম আহ্বায়ক রাকিব হোসেন, ছাত্র গণমঞ্চ সজল কুমার ও বৃহত্তর পার্বতত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের সদস্য সচিব শামীন ত্রিপুরা। 

নেতৃবৃন্দের দাবি, সংখ্যালঘু জাতিসত্তা, নারী প্রতিবন্ধী, অনুন্নত জনপদ ব্যতীত সকল কোটা বাতিল এবং কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কার করা।

এর আগে, সরকারি চাকরির সকল গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল এবং অনগ্রসর গোষ্ঠির জন্য ন্যায্যতার ভিত্তিতে ন্যূনতম কোটা রেখে সংসদে আইন পাশের দাবি সকাল থেকে অবরোধ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। 

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর