ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

এইচএসসি পরীক্ষা-২০২৪
পদার্থবিজ্ঞান প্রথম পত্রের দিনে পরীক্ষার্থীরা পেলেন দ্বিতীয় পত্রের প্রশ্ন
অনলাইন ডেস্ক

চলমান এইচএসসি পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডের আওতাধীন একটি পরীক্ষার কেন্দ্রে পদার্থবিজ্ঞান ১ম পত্রের পরীক্ষার সময় পরীক্ষার্থীদের দেয়া হয়েছে পদার্থবিজ্ঞান ২য় পত্রের প্রশ্ন। পরীক্ষার্থীরা কেন্দ্র পর্যবেক্ষকদের বিষয়টি অবগত করলে প্রশ্ন ফিরিয়ে নিয়ে পরীক্ষা স্থগিত করা হয়।  

আজ চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারীতে বিজয় স্মরনী কলেজ কেন্দ্রে এমন ঘটনা ঘটেছে। 

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক রেজাউল করিম বলেন, "পরীক্ষার প্রশ্ন বিতরণের দায়িত্ব জেলা প্রশাসনের। আর দেখেশুনে প্রতিদিন সকালে প্রশ্ন কেন্দ্রে নিয়ে যাওয়ার দায়িত্ব কেন্দ্র সচিবের।"

তিনি বলেন, কেন্দ্র সচিব ও জেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার অবহেলা, অদক্ষতা ও অসতর্কতার কারণে বিজয় স্মরনী কলেজ কেন্দ্রে পদার্থবিজ্ঞান ১ম পত্রের পরিবর্তে ২য় পত্রের প্রশ্ন চলে গেছে। বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হয়েছে। প্রশ্ন পরিবর্তন করে পরীক্ষা নেয়ার ব্যবস্থা করা হচ্ছে। সময় সমন্বয় করে আজকেই পরীক্ষা নেওয়া হবে।

ভুলে কেন্দ্রে সরবরাহ করা পদার্থবিজ্ঞান ২য় পত্রের প্রশ্ন দিয়ে আর পরীক্ষা হবে না জানিয়ে অধ্যাপক রেজাউল করিম জানান, বিকল্প প্রশ্নে পদার্থবিজ্ঞান ২য় পত্রের পরীক্ষা রুটিন অনুযায়ী অনুষ্ঠিত হবে। এমন ভুলের জন্য বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন বোর্ডের চেয়ারম্যান। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন  



এই পাতার আরো খবর