ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জনসংযোগ বাড়িয়ে ফের কোটা আন্দোলনে নামবে রাবি শিক্ষার্থীরা
রাবি প্রতিনিধি

জনসংযোগের মাধ্যমে শক্তি বৃদ্ধি করে ফের কোটা সংস্কার আন্দোলনে নামার ঘোষণা দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়। 

আন্দোলনের অন্যতম সমন্বয়ক রেজওয়ান গাজী মহারাজ বলেন, আন্দোলনকে বেগবান করতে আগামী দুই দিন বিশ্ববিদ্যালয়ের সকল সংগঠনের সঙ্গে যোগাযোগ করা হবে এবং বিভাগ ভিত্তিক প্রচারণা চালিয়ে শক্তিশালী আন্দোলনের ঘোষণা দেব। 

আরেক সমন্বয়ক আমানুল্লাহ খান বলেন, সারা দেশের সঙ্গে কোটা সংস্কার আন্দোলনের সমন্বয় করা হচ্ছে। বৃহৎ আন্দোলন গড়ে তুলতে রাজশাহী মেডিকেল, প্রকৌশল বিশ্ববিদ্যালয়সহ অন্যান্যদের সঙ্গে কথা চলেছে। নির্বাহী বিভাগ থেকে নতুন পরিপত্র জারির মাধ্যমে যতদিন পর্যন্ত দাবি আদায় না হবে, ততদিন আন্দোলন চলবে।

শিক্ষার্থীদের দাবি, সরকারি চাকরির সকল গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল এবং অনগ্রসর গোষ্ঠির জন্য ন্যায্যতার ভিত্তিতে ন্যূনতম কোটা রেখে সংসদে আইন পাশ করতে হবে।

সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সহ রাজশাহী মেডিকেল কলেজ এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর