ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চুয়েট-রুয়েট-কুয়েটে চতুর্থ ধাপের ভর্তি কার্যক্রম স্থগিত
অনলাইন ডেস্ক

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে চতুর্থ ধাপের ভর্তি কার্যক্রম স্থগিত করা হয়েছে।

আজ বুধবার প্রকৌশল গুচ্ছের কেন্দ্রীয় ভর্তির ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়। চতুর্থ ধাপের ভর্তি কার্যক্রম ১৪ ও ১৫ জুলাই হওয়ার কথা ছিল। ভর্তির তারিখ পরে শিক্ষার্থীদের খুদে বার্তায় এবং ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে।

এদিকে প্রকৌশল গুচ্ছের তিন বিশ্ববিদ্যালয় চুয়েট, রুয়েট ও কুয়েটে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশনের অনিবার্য কারণে স্থগিত ঘোষণা করা হয়েছে। শিগগিরই নতুন তারিখ ঘোষণা করা হবে।

সর্বজনীন পেনশন স্কিম প্রত্যাহারের দাবিতে চলমান শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি ও দেশব্যাপী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের কোটা সংস্কারের আন্দোলনের মধ্য প্রকৌশল গুচ্ছের ভর্তি কমিটি এ সিদ্ধান্ত নিল।

গত ৩ ও ৪ জুলাই চতুর্থ ধাপের ভর্তি কার্যক্রমে তারিখ নির্ধারণ করা হয়েছিল। পেনশন স্কিম প্রত্যাহারের দাবিতে শিক্ষকদের সর্বাত্মক কর্মবিরতির ঘোষণায় ভর্তির তারিখ পরিবর্তন করে ১৪ ও ১৫ জুলাই করা হয়। আগামী ৩১ জুলাই সদ্য ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন হওয়ার কথা ছিল। সেটিও স্থগিত করা হলো।

বিডি প্রতিদিন/জুনাইদ



এই পাতার আরো খবর