ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা, ট্রেন সিডিউলে বিপর্যয়
রাবি প্রতিনিধি

কোটা সংস্কার আন্দোলনে হামলার প্রতিবাদে রেললাইন অবরোধ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। রাত ১০টা পর্যন্ত এ অবরোধ চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা। এতে রাজশাহীর সঙ্গে দেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। শুক্রবার বিশ্ববিদ্যালয় সংলগ্ন স্টেশন বাজারে এ ঘটনা ঘটে। 

আন্দোলনকারী শিক্ষার্থী তোফায়েল আহমেদ বলেন, সরকারি চাকরির সকল গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করতে হবে এবং ন্যায্যতার ভিত্তিতে সর্বোচ্চ পাঁচ শতাংশ করে সংসদে আইন পাস করে কোটা পদ্ধতিকে সংস্কার করতে হবে। এছাড়া কুমিল্লা বিশ্ববিদ্যালয়, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন জায়গায় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানান তিনি। 

জানা গেছে, বিকেলে ৪টায় কোটা সংস্কার ও আন্দোলন হামলার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারে জড়ো হন শত শত শিক্ষার্থী। প্রতিবাদী বিক্ষোভ নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে স্টেশন বাজারে রেললাইন অবরোধ করেন তারা। অবরোধ জাগরনী গান ও কবিতা আবৃত্তিতে আন্দোলন চলছে। 

রেল কর্তৃপক্ষ বলছেন, অবরোধের জন্য ঢালার চর ও টুঙ্গিপাড়া ট্রেন আটকে আছে এবং রাজশাহী গামী বাংলাবান্দা ট্রেন আসতে পারছে না। এছাড়া রাত ১০টা পর্যন্ত আন্দোলন চললে বনলতা, সিল্কসিটি, বাংলাবান্ধা, সাগরদাঁড়ি ট্রেন রাজশাহীতে নির্দিষ্ট সময়ে আসতে পারবে না। 

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর