ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মশাল মিছিলে জনসমুদ্রে পরিণত শাবিপ্রবি
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) মশাল মিছিল হয়েছে। এতে প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। মুহূর্তেই যেন জনসমুদ্রে রূপ নেয়। 

কোটা সংস্কার আন্দোলনে দেশের বিভিন্ন স্থানে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে শুক্রবার (১২জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে তারা এ কর্মসূচি পালন করেন। 

শিক্ষার্থীরা পূর্ব ঘোষণা অনুযায়ী মশাল মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মূল ফটকের সামনে আসে। শিক্ষার্থীরা জানান, কুমিল্লা, চট্টগ্রাম ও ঢাকাতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার  প্রতিবাদে এই মশাল মিছিল।

মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য দেন শিক্ষার্থী আসাদুল্লাহ আল গালিব, মাহবুবুর রহমান, ফয়সাল আহমেদ, সুইটি আক্তার, হাফিজুর রহমান ও নূর মো. বায়েজীদ।   সরকারি চাকরিতে নিয়োগসহ সব ধরনের বৈষম্যমূলক কোটা বাতিলের দাবিতে গত চার দিন ধরে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করেছেন শাবিপ্রবির শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১১জুলাই) শিক্ষার্থীরা পুলিশি বাধা উপেক্ষা করে মহাসড়কে প্রায় ৪৫ মিনিট অবস্থান করেন। পরে অবরোধ তুলে নিয়ে ক্যাম্পাসে ফিরে যান শিক্ষার্থীরা। তবে আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, কোটা সংস্কারের দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলমান থাকবে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর