ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পদযাত্রায় অংশ নিতে ঢাবিতে যোগদান শেকৃবির আন্দোলনকারীদের
শেকৃবি প্রতিনিধি
ছবি- বাংলাদেশ প্রতিদিন।

কোটা বৈষম্য নিরসনে সংসদে আইন পাশের লক্ষ্যে জরুরি অধিবেশন আহ্বান ও ২৪ ঘণ্টার মধ্যে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বঙ্গভবন অভিমুখে গণপদযাত্রা ও রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাথে যোগদান করেছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) শিক্ষার্থীরা।

রবিবার (১৪ জুলাই) ঢাবি শিক্ষার্থীদের সাথে যোগদান করতে সকাল সাড়ে ৯টায় শেকৃবি কেন্দ্রীয় লাইব্রেরিতে একত্রিত হোন শেকৃবির আন্দোলনকারীরা। এরপর একযোগে আগারগাঁও মেট্রো স্টেশন থেকে মেট্রোযোগে ঢাবিতে পৌঁছান তারা।

শেকৃবির আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে ঢাবি, জবি, সাত কলেজসহ রাজধানীর অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সমন্বয় করে বঙ্গভবন অভিমুখে পদযাত্রাটি শাহবাগ হয়ে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান করবেন। 

এসময় সরকারি চাকরির সকল গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে কোটা পদ্ধতি সংস্কার করার দাবিতে বিভিন্ন স্লোগান দেয় কোটা আন্দোলনরত শিক্ষার্থীরা।

উল্লেখ্য, এর আগে শনিবার (১৩ জুলাই) বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক শেকৃবিতে এসে বিশ্ববিদ্যালয়ের সমন্বয়কারীদের সাথে বৈঠক করেন। এসময় বঙ্গভবন অভিমুখে পদযাত্রা ও স্মারকলিপি প্রদানে উভয় বিশ্ববিদ্যালয়ের সমন্বয়কবৃন্দই সম্মত হোন।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর