ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বাকৃবিতে গণপদযাত্রা ও স্মারকলিপি প্রদান
ময়মনসিংহ প্রতিনিধি

কোটা সংস্কারের দাবিতে গণপদযাত্রা ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরা। রবিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ থেকে ওই পদযাত্রা শুরু হয়। পরে ছাত্র-ছাত্রীদের ১৩টি আবাসিক হলসহ কে.আর মার্কেট ও বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। 

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, সারা বাংলার ছাত্রছাত্রীদের কোটা সংস্কার আন্দোলনের এক দফা এক দাবিকে অনেকেই ভিন্নখাতে নেওয়ার চেষ্টা করছে। তারই পরিপ্রেক্ষিতে আজকে সারাদেশের সকল বিশবিদ্যালয় ও কলেজে গণ-পদযাত্রা ও মহামান্য রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করা হয়েছে। এসময় শিক্ষার্থীরা আরও বলেন, সরকারের কাছে আমাদের যৌক্তিক দাবিটি পৌঁছে দিতে চাই। এইজন্যই আজকের এ শান্তিপূর্ণ কর্মসূচি। আমরা আশা করব সরকার খুব দ্রত আমাদের এ যৌক্তিক দাবি মেনে নিবে।

গণ পদযাত্রা শেষ হবার পর দুপুর ৩টায় আন্দোলনরত শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল ময়মনসিংহের জেলা প্রশাসকের কার্যালয়ে যান এবং আন্দোলনরত শিক্ষার্থীদের স্বাক্ষরসহ একটি স্মারক লিপি মহামান্য রাষ্ট্রপতি বরাবর প্রেরণের জন্য ময়মনসিংহ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর নিকট জমা দেন।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর