ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি অব্যাহত থাকবে শিক্ষকদের
জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি অব্যাহত থাকবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের।

রবিবার দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ‘প্রত্যয় স্কিম’ বাতিলের দাবিতে টানা ১২ দিনের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচিতে এসব কথা জানিয়েছেন শিক্ষক সমিতির নেতারা।

এ বিষয়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ড. শেখ মাশরিক হাসান বলেন, আজ সকালে আমাদের সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মিটিং হয়েছে এবং সিদ্ধান্ত হয়েছে দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক এর সঙ্গে একমত পোষণ করেছে।

তিনি আরও বলেন, আমাদের গতকাল আলোচনা হলেও কোনো আশানুরূপ ফল আমরা দেখতে পাইনি। এজন্য আমরা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব।

একই দাবিতে কর্মবিরতি পালন করে যাচ্ছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা। এদিন দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন তারা। এর আগে, মিছিলটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে। এ সময় দাবি না মানা হলে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ঘেরাও করার হুমকি দেন কর্মকর্তারা।

এদিকে, টানা কর্মবিরতিতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক, প্রশাসনিক ও প্রথম বর্ষের ভর্তি কার্যক্রমসহ যাবতীয় সকল ধরনের কার্যক্রম বন্ধ থাকায় অচল হয়ে পড়েছে ক্যাম্পাস। তবে কেন্দ্রীয় গ্রন্থাগার ও উন্মুক্ত লাইব্রেরি খোলা রয়েছে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর