ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হাবিপ্রবিতে শিক্ষকদের কর্মবিরতি অব্যাহত
দিনাজপুর প্রতিনিধি
হাবিপ্রবিতে শিক্ষকদের কর্মবিরতি অব্যাহত

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা প্রত্যয় স্কিম থেকে বিশ্ববিদ্যালয়ের নাম প্রত্যাহার, স্বতন্ত্র পে স্কেল ও সুপার গ্রেডের দাবিতে সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত রেখেছে।

রবিবার পূর্ণদিবস কর্মবিরতি ও দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ড. মুহাম্মদ কুদরাত-এ-খুদা একাডেমিক ভবনের নিচে ঘণ্টাব্যাপী অবস্থান কর্মসূচি পালন করে হাবিপ্রবি শিক্ষক সমিতি।

এ ছাড়া বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের ব্যানারে ড. এম ওয়াজেদ ভবনের নিচে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেন। এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরাও শিক্ষক কর্মকর্তাদের সাথে একাত্মতা ঘোষণা করে কর্মবিরতি পালন করছেন।

হাবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. সাদেকুর রহমান বলেন, আমাদের দাবি ছিল প্রত্যয় স্কিম থেকে বিশ্ববিদ্যালয়ের নাম প্রত্যাহার করতে হবে। আমরা কখনোই বলিনি যে আমাদের ২৪ সালে না দিয়ে ২৫ সালে প্রত্যয় স্কিম দিতে। আমরা চাই আমাদের প্রত্যয় স্কিম থেকে বাদ দিতে হবে, স্বতন্ত্র বেতন স্কেল চালু করতে হবে এবং স্বতন্ত্র বেতন স্কেলের মধ্যে সুপার গ্রেডের অন্তর্ভুক্তি নিশ্চিত করতে হবে। তবে দাবি আদায় না হওয়া পর্যন্ত সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত থাকবে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর