ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রাতে উত্তাল জাবি, কোটা সংস্কারের দাবি
জাবি প্রতিনিধি

‘তুমি কে আমি কে? রাজাকার, রাজাকার’, 'আমরা কেন রাজাকার, জবাব চাই, জবাব চাই' স্লোগানে রাতে বিক্ষোভ মিছিল করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা।

রবিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বটতলা এলাকা থেকে এ বিক্ষোভ মিছিল শুরু করেন শিক্ষার্থীরা। এর আগে, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হল থেকে স্লোগান দিতে দিতে বটতলায় জমায়েত হন তারা। পরে মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ঘেরাও করেন আন্দোলনকারীরা। 

রবীন্দ্রনাথ ঠাকুর হল ঘেরাও সম্পর্কে জানতে চাইলে বৈষম্য বিরোধী আন্দোলনের জাবি শাখার সমন্বয়ক মাহফুজ ইসলাম মেঘ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বিভিন্ন হল থেকে শিক্ষার্থীরা জমায়েত করলে দুই জন শিক্ষার্থীকে রবীন্দ্রনাথ ঠাকুর হল ছাত্রলীগ তাদের ডাইনিং কক্ষে আটক করে রাখে। যার কারণে আমরা আটককৃতদের মুক্ত করার জন্য এবং জড়িতদের শাস্তির দাবিতে রবীন্দ্রনাথ ঠাকুর হল ঘেরাও করেছি।

রাত সোয়া ১২ টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রবীন্দ্রনাথ ঠাকুর হল ঘেরাও করে রাখেন। এসময়, হল প্রশাসন একাধিকবার শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করলেও থামেনি শিক্ষার্থীরা।  

 

বিডি প্রতিদিন/এনএইচ



এই পাতার আরো খবর