ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ঢাবির এফ রহমান হলের ৬ শিক্ষার্থীকে মারধর, তিনজনকে হল ছাড়া
ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
ফাইল ছবি

কোটা সংস্কার আন্দোলনে যাওয়ার ও ছবি পোস্ট করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের ৬ শিক্ষার্থীকে বেধড়ক মারধর করেছে ছাত্রলীগের পদপ্রত্যাশীরা। এছাড়া তিনজনকে হল থেকে বের করে দিয়েছেন। সোমবার বিভিন্ন সময়ে এসব মারধরের ঘটনা ঘটে। 

মারধরের শিকার ভুক্তভোগীরা হলেন- ২০২০-২১ সেশনের আব্দুল বাসিত, শাকাওয়াত হোসেন সাকু, লিমন খান রানা, মোর্শেদ ইসলাম। ২০১৬-১৭ সেশনের ফারুক ও তাওহীদ ইসলাম।

প্রত্যক্ষদর্শীরা জানান, শাকাওয়াত ও বাসিতকে খুব বেশি মারা হয়েছে। শাকাওয়াতকে রুমে গিয়ে মারা হয়েছে। আর বাসিত হাসপাতালে যাচ্ছিল। তখন ফোন চেক করে বেধড়ক মারধর করা হয়। লিমন, শাকাওয়াত ও মোর্শেদকে হল থেকে বের করে দেওয়া হয়েছে। এসময় সব গ্রুপের পদপ্রত্যাশীরা উপস্থিত থেকে মারধর করেন। এছাড়াও হলের অনেকের ফোন চেক করেছে তারা।

মারধরে অংশ নেওয়া পদপ্রত্যাশীরা হলেন- কেন্দ্রীয় ছাত্রলীগের সাদ্দাম হোসেনের অনুসারী নাহিদ, ইমরান, আসিফ, শুভ, নুহাস ও আলিফ। সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের অনুসারীরা হলেন- শাহারাত, নাসিফ, শওকত, রিফাত ও লিয়ন। ঢাবি ছাত্রলীগ সভাপতি শয়নের অনুসারীদের মধ্যে ছিলেন ফজলে রাব্বি এবং সাধারণ সম্পাদক সৈকতের অনুসারীদের মধ্যে ছিলেন লালন।

খোঁজ নিয়ে জানা যায়, হলের শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। যারা কোটা আন্দোলনে গিয়েছিল পদপ্রত্যাশীরা তাদের মারার জন্য খোঁজ খবর নিচ্ছে অনেকেই হল ছেড়ে বাড়ির দিকে রওয়ানা দিচ্ছেন।

এছাড়া রাতে ঢাবির বিজয় একাত্তর হলেও মারধরের ঘটনা ঘটেছে। 

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর