ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জাহাঙ্গীরনগরে ছাত্রলীগ নেতাকর্মীদের পদত্যাগের হিড়িক
জাবি প্রতিনিধি:
প্রতীকী ছবি

কোটা আন্দোলনকারীদের উপর হামলার ঘটনার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের অনেক নেতাকর্মী পদত্যাগের ঘোষণা দিয়েছেন। 

রবিবার (১৪ জুলাই) রাত থেকে এখন পর্যন্ত প্রায় ২০ জনের বেশি নেতাকর্মী তাদের ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

এদের মধ্যে শেখ রাসেল হল শাখা ছাত্রলীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ সামি, শাখা ছাত্রলীগের সদস্য ইমরান আহমেদ (বাংলা ৪৮), শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক আফরিন আলম রিমি, নিয়ামুল আরফে (বিএমবি ৪৭), খাদিজা জুই (গণিত ৪৯), সিদরাতুল মুনতাহা (নবাব ফয়জুন্নেছা হল সেক্রেটারি), রিপনুল ইসলাম রবিন প্রমুখ রয়েছেন।

ইমরান আহমেদ তার ফেসবুক পোস্টে লেখেন, একটা আদর্শ বুকে নিয়ে কোনপ্রকার স্বার্থের বাইরে ছাত্রলীগের রাজনীতি করতাম। কিন্তু গতকাল রাতের ঘটনার পরেও যদি চুপ থাকি তাহলে নিজের বিবেক আর আদর্শের কাছে সারাজীবন অপরাধী হয়ে থেকে যাব। আমি ইমরান বশর, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য। আজকের পর থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সমস্ত রকম কর্মকান্ড থেকে নিজেকে অব্যাহতি দিলাম।

আফরিন আলম রিমি ফেসবুকে দেওয়া পোস্টে বলেন, বিবেকের কাছে পদ পদবি, ক্ষমতার জন্য হেরে যেতে পারবো না। আমি আফরিন আলম রিমি, আজ থেকে সমস্ত ধরনের ছাত্রলীগের রাজনৈতিক কর্মকান্ড থেকে নিজেকে নিষ্কৃতি দিলাম। 

শেখ রাসেল হল শাখা ছাত্রলীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ সামি তার পোস্টে বলেন, আমি মো: সামি, দপ্তর সম্পাদক শেখ রাসেল হল ছাত্রলীগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। এই মুহূর্ত থেকে সাংগঠনিক সকল দায়িত্ব থেকে অব্যহতি নিলাম। 

এ বিষয়ে জানতে শাখা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর