ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জবিতে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ৪
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ, যুবলীগ এবং আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী চার শিক্ষার্থী আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার বিকেলে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে’ বিশ্ববিদ্যালয়ের উন্মুক্ত লাইব্রেরির সামনে লাঠিসোঁটা, ইটপাটকেল ও স্টিলের পাইপ হাতে জড়ো হয় শিক্ষার্থীরা। এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসের প্রধান ফটকে আসলে তাদের সাথে কবি নজরুল সরকারি কলেজ ও সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীরা যোগ দেয়। 

শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিলটি নিয়ে ভিক্টোরিয়া পার্কের সামনে আসলে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তখন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ধাওয়া দিলে ছাত্রলীগের নেতাকর্মীরা পালিয়ে যায়। এ সময় শিক্ষার্থীরা আওয়ামী লীগের নেতাকর্মীদের চেয়ার-টেবিল ও মোটরসাইকেল সহ আশেপাশের কয়েকটি গাড়ি ভাঙচুর করে। 

এরপর আন্দোলনরত শিক্ষার্থীরা রায়সাহেব বাজার মোড়ে পৌঁছালে স্থানীয় নেতাকর্মীরা তাদের উপর হামলা চালায়। এতে আহত চার শিক্ষার্থীকে ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত 



এই পাতার আরো খবর