ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

উত্তপ্ত রাবিতে ফের হল কক্ষ ভাঙচুর, অস্ত্র উদ্ধার
রাবি প্রতিনিধি

কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষে দেশের বিভিন্ন স্থানে নিহত ও বিশ্ববিদ্যালয়ের হল ছুটির প্রতিবাদে বিক্ষোভ বের করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। আন্দোলনকারীদের একটি অংশ হলকক্ষে ভাঙচুর করেছেন। 

বুধবার বিশ্ববিদ্যালয়ের শহিদ হবিবুর রহমান হলে এ ঘটনা ঘটে। 

বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের যুগ্ম আহ্বায়ক রাকিব হোসেন বলেন, পুলিশের গুলিতে ছাত্ররা নিহত হয়েছে। ছাত্রলীগ নারী শিক্ষার্থীদের উপরও হামলা করেছে। এই প্রতিবাদে আন্দোলনে নেমেছি। 

শিক্ষার্থীরা বলেন, আন্দোলন দমিয়ে রাখতে হল বন্ধের সিদ্ধান্ত মানি না। হল খোলা রাখতে হবে এবং হলে রাজনীতি নিষিদ্ধ করতে হবে।

জানা গেছে, বেলা সাড়ে ১০টায় হল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের শহিদ হবিবুর রহমান মাঠে জড়িত হন আন্দোলনকারীরা। পরে বিক্ষোভ নিয়ে ছাত্রী হলের দিকে আসেন। বিক্ষুব্ধ একটি অংশের ১৫-২০ হবিবুর হলে প্রবেশ করেন এবং ছাত্রলীগ নেতাদের ৭-৮টি কক্ষের তালা ভেঙে তল্লাশি করে অস্ত্র উদ্ধার করে। তখন বিক্ষুব্ধ অংশটি কক্ষের জিনিসপত্র বের করে আগুন ধরিয়ে দেন। এদের অধিকাংশের মাথায় হেলমেট ও মুখে মাস্ক ছিল। গতকালও এমন একটি অংশ হলকক্ষ ভাঙচুর করেন। পরে শিক্ষার্থীরা বিক্ষোভ নিয়ে প্রশাসন ভবন অবরোধ করে আন্দোলন করছেন। 

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, বিচ্ছিন্ন ঘটনাগুলো অনুসন্ধান করা হচ্ছে। যারা শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি করছে, তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর