ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পাশপাশি আজ (বুধবার) এর মধ্যে আবাসিক হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (১৭ জুলাই) সকাল সাড়ে ১০টা থেকে ১২টা পর্যন্ত অনলাইনে অনুষ্ঠিত ৫৫১নং সিন্ডিকেট সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. অহিদুল আলম। 

তিনি বলেন, সিন্ডিকেট সভায় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষনা করা হয়েছে। পাশাপাশি আজকের মধ্যে শিক্ষার্থীদের আবাসিক হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। এক্ষেত্রে ছাত্রীদের সন্ধ্যা ৬টার মধ্যে এবং ছাত্রদের রাত ১০টার মধ্যে হল ছাড়তে হবে। নির্দিষ্ট এ সময়ের পরে হল সিলগালা করার জন্য প্রভোস্টদের বলা হয়েছে। শিক্ষার্থীরা ভালোভাবে যেনো ক্যাম্পাস ছাড়তে পারে সেজন্য শুধু আজকের জন্য শাটল ট্রেন চলাচল করার অনুমতি দেওয়া হয়েছে। এছাড়াও ক্যাম্পাসের আশেপাশে এক কিলোমিটারে থাকা সকল বাসা কটেজে থাকা শিক্ষার্থীদেরও এ নির্দেশ মানতে হবে। 

তবে, কর্তৃপক্ষের নির্দেশের আগে আবাসিক হল ছাড়তে শুরু করেছে শিক্ষার্থীরা। সরেজমিনে গিয়ে দেখা যায় বুধবার (১৭ জুলাই) সকাল থেকেই হল ত্যাগ শুরু করেছেন শিক্ষার্থীরা। পূর্ব অভিজ্ঞতা থেকে ধারণা করে বিশ্ববিদ্যালয় বন্ধের নির্দেশ আসবে মনে করে ক্যাম্পাস ছাড়ছেন আবাসিক ও ক্যাম্পাসে অবস্থানরত শিক্ষার্থীরা। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর