ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

অবরুদ্ধ রাবি উপাচার্য, হল ছুটি সিদ্ধান্ত প্রত্যাহারসহ ৫ দাবিতে উত্তপ্ত ক্যাম্পাস
রাবি প্রতিনিধি

হল ছুটির সিদ্ধান্ত প্রত্যাহার সহ পাঁচ দফা দাবিতে উত্তপ্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়। দাবি আদায়ে উপাচার্যকে অবরুদ্ধ করে রেখেছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে এ ঘটনা ঘটে। 

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেছেন, সারাদেশ যখন আমার ভাইয়ের রক্তে রঞ্জিত, তখন আমরা ঘরে ফিরতে পারি না। আমরা হল বন্ধের সিদ্ধান্ত মানি না। অবিলম্বে এই ছুটি প্রত্যাহার করতে হবে। তাছাড়া হল ছাড়ব না।

শিক্ষার্থীদের অন্য দাবি হলো-রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রতিটি হল সকল ধরনের ছাত্র রাজনীতিমুক্ত থাকতে হবে এবং ছাত্রলীগের অস্ত্রপাতি উদ্ধার করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে; চলমান আন্দোলনে অংশগ্রহণকারীদের কোনো ধরনের মামলা না হয় তা নিশ্চিত করতে হবে, হলের সিট ফাঁকা থাকা সাপেক্ষে একদিনের মধ্যে বিজ্ঞপ্তি দিয়ে সাধারণ শিক্ষার্থীদের হলে তুলতে হবে এবং ছাত্রলীগের দখলকৃত সিট গণরুমে পরিণত করতে হবে। 

এর আগে সকাল ১০টায় কোটা আন্দোলনে হামলার প্রতিবাদ ও হল ছুটি প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। তাদের একটি অংশ শহিদ হবিবুর রহমান হলের ছাত্রলীগ নেতাদের কক্ষে তল্লাশি করে অস্ত্র পেলে ভাঙচুর করে। পরে বিক্ষোভ নিয়ে পাঁচ দফা দাবিতে প্রশাসন ভবন অবরোধ করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। 

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর