ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জবিতে পুলিশ-আন্দোলনকারী মুখোমুখি অবস্থানে, থমথমে ক্যাম্পাস
জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পুলিশ ও কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা মুখোমুখি অবস্থানে রয়েছে। ফলে থমথমে পরিস্থিতি বিরাজ করছে বিশ্ববিদ্যালয়ের আশপাশসহ পুরো পুরান ঢাকার বেশিরভাগ এলাকায়।

বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেটে পুলিশ ও আন্দোলনকারী শিক্ষার্থীদের মুখোমুখি অবস্থান দেখা যায়।

এসময় আন্দোলনকারী শিক্ষার্থীরা পুরান ঢাকার স্থানীয় ছাত্রলীগ-যুবলীগের অবস্থান লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা শাঁখারি বাজার মোড় থেকে বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির সামনে চলে আসে। আন্দোলনরত শিক্ষার্থীরাও সামনে অগ্রসর হলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে পড়ে।

এরপর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা দ্রুত ছুটে এসে পুলিশ ও আন্দোলনকারীদের শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ সময় শিক্ষার্থীরা ইট-পাটকেল, রড, লোহার পাইপ, স্টাম্প হাতে ভুয়া ভুয়া স্লোগান দেন। পরিস্থিতি স্বাভাবিক হলে প্রক্টরিয়াল বডির অনুরোধে শিক্ষার্থীরা সড়ক ছেড়ে দেন।

দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা বলেন, আমরা শান্তিপূর্ণভাবে অবস্থান নিয়েছি। কিন্তু শিক্ষার্থীরা আমাদের ইট-পাটকেল মারে। তখন আমরা বাধ্য হয়ে শিক্ষার্থীদের দিকে প্রতিরোধ করতে অগ্রসর হয়। তবে প্রক্টর স্যাররা অনুরোধ করলে আমরা সরে আসি।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমরা শান্তিপূর্ণভাবে ক্যাম্পাসে অবস্থান করছিলাম। কিন্তু স্থানীয়রা আমাদের দিকে এগিয়ে আসে। এরপর আমরা আত্মরক্ষার্থে ইট-পাটকেল ছুড়ে মেরেছি। তবে আমরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ে মারিনি।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর