ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ ছাত্রী হল ছাড়েননি, বাড়ানো হলো সময়
চবি প্রতিনিধি
ফাইল ছবি

চলমান কোটা সংস্কার আন্দোলনে কর্তৃপক্ষের নির্দেশনার পরও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বেশিরভাগ আবাসিক ছাত্রী হল ছেড়ে যাননি। এ অবস্থায় তাদের হল ছাড়ার জন্য নতুন করে সময় নির্ধারণ করে দিয়েছে চবি প্রশাসন। আজ বৃহস্পতিবার সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে চবি সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে ছাত্রীদের বুধবার সন্ধ্যা ৬টার মধ্যে এবং ছাত্রদের রাত সাড়ে ৯টার মধ্যে হল ছাড়ার নির্দেশনা দেওয়া হয়েছিল। প্রভোস্টদের শিক্ষার্থীদের হলত্যাগের পর সব কক্ষ সিলগালা করে দেওয়ারও নির্দেশনা দেয়া হয়।

হলত্যাগের সময়সীমা পার হওয়ার পর দেখা গেছে, ছাত্রীদের পাঁচটি হলের মধ্যে শুধু ফলিলাতুন নেছা মুজিব হল খালি করে ছাত্রীরা চলে গেছেন। বাকি চারটি হলে এখনও প্রায় সব ছাত্রী অবস্থান করছেন।

এদিকে, নির্দেশনার পর হলত্যাগে অপারগতার কথা জানিয়ে তিন দফা দাবিসহ লিখিত আবেদন করেন শিক্ষার্থীরা। দাবিগুলো হলো: সাধারণ শিক্ষার্থীদের কোনো অবস্থাতেই হলত্যাগে বাধ্য করা যাবে না। হলের বাইরে সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব বিশ্ববিদ্যালয় প্রশাসন বহন করবে। হলে অবস্থানরত শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে সর্বক্ষণ একজন হাউজ টিউটর উপস্থিত থাকবেন।

বিডি প্রতিদিন/জুনাইদ



এই পাতার আরো খবর