ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ঢাবির তিন মোড় অবরোধ শিক্ষার্থীদের, পুলিশের সঙ্গে সংঘর্ষ
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

রাজধানীর নীলক্ষেত এলাকায় কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলছে। আজ বৃহস্পতিবার বিকেল সোয়া ৫টার দিকে এই সংঘর্ষ শুরু হয়। পৌনে ৬টার দিকে এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত দুই পক্ষের মধ্যে সংঘর্ষ চলছিল।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দুপুর দুইটার পর থেকে ঢাকা বিশ্ববিদ্যািলয় সংলগ্ন তিন মোড় অবরোধ করেন শিক্ষার্থীরা। মোড়গুলো হলো : এস এম হল সংলগ্ন পলাশীর মোড়, সাইন্সল্যাব ও নীলক্ষেত। বিকাল ৫টা পর্যন্ত আন্দোলনকারীদের কাছ থেকে কিছুটা দূরত্বে ব্যারিকেড দিয়ে দাঁড়িয়ে ছিল পুলিশ। তবে বিকাল সোয়া পাঁচটার দিকে হঠাৎ করে আন্দোলনকারীদের ওপর চড়াও হন পুলিশ সদস্যরা। পরে দুই পক্ষের মধ্যে সংর্ঘষ শুরু হয়।

পুলিশ আন্দোলনকারীদের লক্ষ্য করে রাবার বুলেট, সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করছে। আন্দোলনকারীরাও পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ছে। পুলিশ হামলার পর আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে তিনদিকে অবস্থান নিয়েছে। এর মধ্যে একটি অংশ ইডেন মহিলা কলেজের ফটকে, আরেকটি অংশ নিউমার্কেটের এক নম্বর ফটক এবং অপর আরেকটি অংশ নিউমার্কেটের তিন নম্বর ফটকের সামনে অবস্থান নিয়েছেন। টিয়ারশেল থেকে বাঁচতে আন্দোলনকারীরা সড়কে আগুন জ্বালিয়ে দিয়েছেন।  

 বিডি প্রতিদিন/জুনাইদ



এই পাতার আরো খবর