ঢাকা, শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

শিক্ষার্থীকে রক্ষা করতে যাওয়া ঢাবি শিক্ষককে আহতের অভিযোগ
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
শেহরিন আমিন ভুঁইয়া (ফাইল ছবি)

পুলিশের হাতে থেকে শিক্ষার্থীকে রক্ষা করতে যাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লোক-প্রশাসন বিভাগের প্রভাষক শেহরিন আমিন ভুঁইয়াকে আহতের অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। 

বুধবার দুপুরে রাজধানীর দোয়েল চত্বরের পাশে  'মার্চ ফর জাস্টিস' কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষক-শিক্ষার্থীদের সমাবেশে এই ঘটনা ঘটে। 

জানা যায়, বেলা ১২টার দিকে পূর্বঘোষিত সমাবেশ কর্মসূচি ‘মার্চ ফর জাস্টিস’-এ অংশ নিতে  হাইকোর্ট প্রাঙ্গণের দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষক ও শিক্ষার্থী। এসময় সমাবেশ থেকে এক শিক্ষার্থীকে পুলিশ জোরপূর্বক আটক করতে চাইলে বাধা দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক-প্রশাসন বিভাগের অধ্যাপক ড. নুসরাত জাহান চৌধুরী এবং প্রভাষক শেহরীন আমিন ভূঁইয়া। এক পর্যায়ে তাদের মধ্যে পুলিশের ধাক্কায় শেহরীন আমিন ভুঁইয়া রাস্তায় পড়ে গিয়ে হাঁটুতে চোট পান। এছাড়াও পুলিশ এই শিক্ষকের হাত মুচড়ে দিয়েছে বলেও জানান ঘটনাস্থলে উপস্থিত থাকা একাধিক শিক্ষার্থী। বর্তমানে তিনি বাসায় গিয়ে প্রাথমিক চিকিৎসা নিচ্ছেন।

শেহরীন আমিন ভূঁইয়া গণমাধ্যমকে বলেন, একজন শিক্ষার্থীকে পুলিশ তুলে নিতে চাইলে আমি বাঁধা দেই, বললাম তার অপরাধ কী? তল্লাশি করার থাকলে আপনি আমাদের সামনে করুন। কিন্তু তিনি কোনো কথা না শুনে বলপ্রয়োগ করেন। আমার হাত মুচড়ে দিয়ে ছেলেটাকে নিয়ে যেতে চাইলে আবার ধরতে গেলে ধাক্কা দিলে আমি পড়ে যাই। হাঁটুতে ব্যথা পেয়েছি একটু। তবে হাত মুচড়ে যাওয়ায় বেশি ব্যথা পেয়েছি। আর বিস্তারিত বলার মতো শক্তি আমার নেই।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান বলেন, বিষয়টা আমি মাত্র জানতে পেরেছি। গুরুত্ব দিয়ে দেখছি। আমাদের সহকারী প্রক্টররা ওখানে আছেন। তারাও বিষয়গুলো পর্যবেক্ষণ করছেন।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর