ঢাকা, শনিবার, ৩ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

বেরোবিতে শিক্ষার্থীদের বিক্ষোভে অংশ নিলেন শিক্ষকরাও
নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বৃষ্টি উপেক্ষা করেই আবু সাঈদসহ অন্যান্য হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী-শিক্ষকেরা। 

আজ শুক্রবার সকালে শান্তিপূর্ণ সমাবেশ করেন এবং জুমার নামাজ শেষে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক শহিদ আবু সাঈদ চত্বর প্রদক্ষিণ করে। মর্ডান মোড়সহ রংপুট-ঢাকা মহাসড়কে মিছিল করে সাধারণ শিক্ষার্থীরা।   এই সময় আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, আমরা একটা যৌক্তিক আন্দোলনের দাবিতে রাজপথে নেমেছিলাম আমাদের শত শত ভাই বোনদের কেন হত্যা করা হলো। আমাদের ভাইয়ের হত্যার সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত আমরা রাজপথেই থাকবো। এই পুলিশ বাহিনী ও ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা এই হামলা সাথে জড়িত তাদেরকে তীব্র নিন্দা জানাই। এই হামলাকারীদের দ্রুত শনাক্ত করে শাস্তির আওতায় আনার আনা হোক ।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক তুহিন ওয়াদুদ বলেন, ‘আজকে এই অবস্থা তৈরি হতো না, এই তাদের পৃষ্ঠপোষকতা দেয় যারা বিদেশে টাকা পাচার করে, প্রশ্ন ফাঁস করে তাদের। আজ আমরা কথা বলতে গেলেই মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে। আর যদি সত্যিকে দাবিয়ে রাখা হয় তাহলে ভাববেন মুক্তিযুদ্ধের চেতনা আবার জেগে উঠেছে ‘

ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের প্রফেসর ড. মোঃ মতিউর রহমান বলেন, আবু সাঈদকে সরাসরি গুলি করে হত্যা করা হয়েছে তা সারা পৃথিবীর মানুষ দেখে কিন্তু পুলিশ এফআইআর প্রকাশ করেছে তাতে পুলিশ গুলি করেছে তা উল্লেখ নাই। সারা দেশে কত জনকে এইভাবে হত্যা করা হয়েছে ২০০ নাকি এর বেশি তারও সঠিক হিসাব বলা কঠিন।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর