ঢাকা, রবিবার, ৪ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাথে সংহতি জানিয়েছেন পাবিপ্রবির ১৩ শিক্ষক
পাবনা প্রতিনিধি

সারাদেশে শিক্ষার্থীদের আন্দোলনে নিপীড়ন, হত্যা ও গণগ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) শিক্ষকরা। বৃষ্টি উপেক্ষা করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১৩ জন শিক্ষক অংশ নেন।

শনিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে মাথায় লাল কাপড় বেঁধে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি করছেন তারা। এ সময় তারা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের হত্যা, গ্রেফতার ও হয়রানির প্রতিবাদ জানান। একই সাথে গ্রেফতারকৃত শিক্ষার্থীদের মুক্তির দাবি জানান।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান ড. মো. আরিফ ওবায়দুল্লাহ বলেন, দেশে বর্তমানে যে অস্থিরতা তৈরি হয়েছে, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিহত হয়েছে আমরা শিক্ষক হিসেবে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সুষ্ঠু তদন্তের মাধ্যমে সকল হত্যাকাণ্ডের বিচার দাবি করেন তিনি।

ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. কামরুজ্জামান বলেন, আমি সরকার ও প্রশাসনের প্রতি আহ্বান জানাই, সারাদেশে শিক্ষার্থী ও সাধারণ মানুষদের পথে ঘাটে যেভাবে হয়রানি করা হচ্ছে এবং গণগ্রেফতার করা হচ্ছে তা দ্রুত বন্ধ করুন। অতিদ্রুত সাধারণ শিক্ষার্থীদের মনস্তাত্ত্বিক বিষয়গুলো অনুধাবন করে এবং গ্রেফতারকৃত শিক্ষার্থীদের মুক্তি দিন। এ ছাড়াও সুষ্ঠু তদন্তের মাধ্যমে সকল হত্যাকাণ্ডের বিচার করে শিক্ষার্থীদের জন্য নিরাপদ ক্যাম্পাস গড়ে তুলুন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থাপত্য বিভাগের সহকারী অধ্যাপক অদিতি বিশ্বাস, গণিত বিভাগের অধ্যাপক ড. কামরুজ্জামান খান, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাব্বা রুহী, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. তানভীর হায়দার, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. উদয় সংকর বসাক, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সহকারী অধ্যাপক আরিফুল ইসলাম, ইলেকট্রিক্যাল ইলেকট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইইসিই) বিভাগের সহকারী অধ্যাপক ফাতিন ইশরাক, ইলেকট্রিক্যাল ইলেকট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইইসিই) বিভাগের প্রভাষক ইমরান হোসেন, গণিত বিভাগের প্রভাষক আসলাম হোসেন, নগর ও উন্নয়ন পরিকল্পনা (ইউআরপি) বিভাগের প্রভাষক সায়মন নাহার রিতু এবং লোক প্রশাসন বিভাগের প্রভাষক তাসনিম তাবাসুম।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর