ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

অরাজকতা ও নাশকতা করছে ফ্যাসিস্টরা : বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

সংখ্যালঘুদের মন্দিরসহ বিভিন্ন স্থাপনায় হামলা ভাঙচুরের ঘটনা ছাত্রদের গণ অভ্যুত্থানকে নস্যাৎ করার জন্য পরিকল্পিতভাবে ঘটানো হচ্ছে বলে অভিযোগ করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, বরিশাল। আজ মঙ্গলবার বেলা ১১টায় সরকারি বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজের কেন্দ্রীয় লাইব্রেরি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ অভিযোগ করা হয়। 

লিখিত বক্তব্যের মাধ্যমে এ ঘটনার নিন্দা জানিয়ে বিএম কলেজের সমন্বয়ক মোস্তাফিজুর রহমান বলেন, বিজয় অর্জনের পর দেশে অরাজকতা ও নাশকতা করছে ফ্যাসিস্ট এবং তাদের দোসররা। সাথে শিক্ষার্থীদের প্রত্যক্ষ পরোক্ষ কোন সম্পৃক্ততা নেই। তারা শিক্ষার্থীদের শত্রু। বর্তমান পরিস্থিতির সুযোগ নিয়ে কেউ যেন রাষ্ট্রীয় সম্পদ, স্থাপনা, দোকানপাট, বাড়িঘরে আগুন দিতে না পারে সেই জন্য বরিশালের মুক্তিকামী মানুষকে সতর্ক থাকার আহবান জানানো হয়েছে। 

সমন্বয়ক মোস্তাফিজুর রহমান বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে দেশের মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করতে রাষ্ট্রপতিকে দ্রুত সময়ে মধ্যে কার্যকর ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান তিনি। 

এ সময় তিনি আরো বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সব ধরনের সহায়তা করবে মুক্তিকামী ছাত্র জনতা। নতুন বাংলাদেশ গঠন করার জন্য শিক্ষার্থীরা রক্ত দিয়েছে ও শহীদ হয়েছে জানিয়ে তিনি বলেন, দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি ও রাষ্ট্রীয় সম্পদ রক্ষা করতে হবে। 

বরিশালবাসীকে উদ্দেশ্যে করে বলেন, রাষ্ট্র আমাদের। আপনার ও আমার টাকায় গড়া। রাষ্ট্রীয় সম্পদ কোন স্বৈরাচারী ব্যক্তির নয়। রাষ্ট্রীয় সম্পদ রক্ষা করার আমাদের নৈতিক, মানবিক ও ঈমানী দায়িত্ব। 

সংবাদ সম্মেলন শেষে বিএম কলেজের জিরো পয়েন্ট থেকে মিছিল বের করা হয়। মিছিলটি নগরের প্রধান প্রধান কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাসে ফিরে আসে। 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর