ঢাকা, শনিবার, ১০ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

ঢাকা কলেজের আহত শিক্ষার্থীদের চিকিৎসা ব্যয় দেবে কলেজ প্রশাসন
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত ঢাকা কলেজের শিক্ষার্থীদের যাবতীয় চিকিৎসা ব্যয় কলেজ প্রশাসন বহন করবে। একইসঙ্গে পরবর্তীতে কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী কলেজ খোলার ব্যাপারে পদক্ষেপ নেওয়া হবে। 

আজ শনিবার ঢাকা কলেজের অধ্যক্ষের কার্যালয় থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফের সই করা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ আবু সাঈদ, রেসিডেনসিয়াল মডেল কলেজের ছাত্র ফারহান ফাইয়াজ এবং নিষ্পাপ শিশুসহ আত্ম-উৎসর্গকারী সব শহীদের প্রতি ঢাকা কলেজের পক্ষ থেকে গভীর শ্রদ্ধা প্রকাশ ও তাদের রুহের মাগফিরাত কামনা করছি। দীর্ঘ আন্দোলনে ঢাকা কলেজের আহত সব শিক্ষার্থীর প্রতি সমবেদনা জানাচ্ছি এবং তাদের চিকিৎসার জন্য কলেজের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা থাকবে।

অধ্যক্ষ বলেন, ঢাকা কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী কিশোর ফাইয়াজকে কলেজের অনুমতি ব্যতীত যারা গ্রেপ্তার ও হেনস্তা করে আন্তর্জাতিক মানবাধিকার আইন লঙ্ঘন করার ঘটনায় তীব্র নিন্দা জানাই। এ বিষয়ে নিরপেক্ষ তদন্ত করে দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। এ ব্যাপারে ঢাকা কলেজ ফাইয়াজের পরিবারের পাশে থেকে সর্বাত্মক সহযোগিতা করবে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মৃতি সংরক্ষণে ঢাকা কলেজ উদ্যোগ গ্রহণ করবে জানিয়ে তিনি আরও বলেন, বীরত্বপূর্ণ এই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন সফল করার জন্য কেন্দ্রীয় সব স্তরের সমন্বয়কদের এবং ঢাকা কলেজের সমন্বয়ক ও সহ-সমন্বয়কদের অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ঢাকা কলেজের পক্ষ থেকে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের নির্বিঘ্ন শিক্ষাজীবন নিশ্চিত করা হবে এবং এ ব্যাপারে তাদের কোনো প্রকার সন্দেহ ও আশঙ্কা করার কোনো কারণ নেই।

অধ্যক্ষ বলেন, একাদশ ও দ্বাদশ শ্রেণির কোমলমতি শিক্ষার্থীরা নির্ভয়ে শ্রেণি কার্যক্রমে অংশগ্রহণ করবে এবং তাদের একাডেমিক কার্যক্রম পরিচালনায় শ্রেণি প্রতিনিধিদের মতামত বিবেচনায় রাখা হবে।

সর্বোপরি কলেজের ছাত্রাবাসসহ একাডেমিক কার্যক্রম পরিচালনায় সব অংশীজনের অংশগ্রহণ ও মতামত নিয়ে একটি শান্তিপূর্ণ ও অরাজনৈতিক ক্যাম্পাস পরিচালনার উদ্যোগ নেওয়া হবে। একইসঙ্গে সরকারের নির্দেশনা পেলেই কলেজ খোলার ব্যাপারে পদক্ষেপ নেওয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন তিনি।

বিডি প্রতিদিন/জুনাইদ



এই পাতার আরো খবর