ঢাকা, শনিবার, ১৭ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

ঢাকা কলেজের হল থেকে বিপুল দেশীয় অস্ত্র উদ্ধার
অনলাইন ডেস্ক

রাজধানীর ঢাকা কলেজের বিভিন্ন হলে অভিযান চালিয়ে বিপুল দেশীয় অস্ত্র উদ্ধার করেছে শিক্ষার্থীরা। অভিযানে কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের কক্ষ থেকে রামদা, হকিস্টিক, স্ট্যাম্প, লাঠি, পাইপ, রড, হেলমেট ও মদসহ বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা কলেজের আটটি হলে তল্লাশি চালিয়ে এসব অস্ত্র উদ্ধার করা হয়। সরেজমিনে দেখা যায়, পূর্ব, পশ্চিম, উত্তর, দক্ষিণ, শহিদ ফরহাদ ও ইন্টারন্যাশনাল ইত্যাদি হলে এ অভিযান চালানো হয়। এসময় এসব হল থেকে লাঠি, হকিস্টিক, রামদা, বটি, মদের বোতল, গাঁজা ইত্যাদি পাওয়া যায়।

এ সময় ঢাকা কলেজ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক রাকিব হোসেনবলেন, যেহেতু আগামী ২০ তারিখ থেকে আমাদের হলগুলোতে সিট বরাদ্দ দেবে, তাই আমরা হলগুলো ক্লিন করার চেষ্টা করছি।

আরেক সমন্বয়ক মুইনুল ইসলাম বলেন, আজকে সাধারণ শিক্ষার্থী ও হল সুপারদের নিয়ে হলগুলোতে অভিযান চালানো হয়। এতে বিপুল আগ্নেয়াস্ত্র, দেশীয় অস্ত্র, রামদা, গাজা, হকিস্টিক ইত্যাদি পেয়েছি।

তিনি আরও বলেন, আমরা যখন সকালে এখানে আসি, তখন দেখি প্রত্যেকটা হল আগে থেকে খোলা। কারা হল খুলেছে তার দায়ভার হল প্রশাসনকে নিতে হবে।

রসায়ন বিভাগের এক শিক্ষার্থী বলেন, আজকে সাধারণ শিক্ষার্থীরা হলগুলোতে ছাত্রলীগের নেতাদের রুমগুলোতে অভিযান চালিয়েছে। আমাদের হলগুলোতে সাধারণ ছাত্ররা কখনো বুক ফুলিয়ে কথা বলতে পারতো না। তাদের বাক স্বাধীনতা বা গণতন্ত্র চর্চা কোনোটি ছিল না। 

দক্ষিণ হল সুপার আনোয়ারুল হক বলেন, আমরা বার বার বলেছি হলগুলোতে অভিযানের ব্যবস্থা করেন। কিন্তু কখনো কোনো অভিযান করা হয়নি। যেসব শিক্ষকরা অতীতে ছাত্রলীগ করে আসছে বা মন্ত্রী বা এমপিদের যেসব আত্মীয় স্বজন ছিল, তাদের ছত্রছায়ায় তারা এসব করার সুযোগ পেয়েছে। 

তিনি আরও বলেন, আমি বার বার বলেছি আমি হল সুপারের দায়িত্বে থাকবো না। কিন্তু তারা বলে এখানে কোনো হল সুপারই আসতে চায় না।

বিডি-প্রতিদিন/শআ



এই পাতার আরো খবর