ঢাকা, সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

ববি উপাচার্য ও প্রক্টরের পদত্যাগের জন্য আল্টিমেটাম
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
ছবি- বাংলাদেশ প্রতিদিন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য ও প্রক্টরের পদত্যাগ দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সাধারণ শিক্ষার্থীরা। সোমবার (১৯ আগস্ট) দুপুর ১টায় প্রশাসনিক ভবনের গ্রাউন্ড ফ্লোরে এ সমাবেশ করে শিক্ষার্থীরা। সমাবেশে শিক্ষার্থীরা আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাদেরকে পদত্যাগ করার আল্টিমেটাম দেয়।

শিক্ষার্থীরা জানান, বর্তমান ভিসি ড. মোহাম্মদ বদরুজ্জামান ভুঁইয়া এবং প্রক্টর ড. আব্দুল কাইউম ছাত্র আন্দোলনের সময় শিক্ষার্থীদের হয়রানি করেছে। এমনকি তাদের বিরুদ্ধে দুর্নীতি-অনিয়মের নানা অভিযোগ রয়েছে। ভিসি-প্রক্টরসহ অনেক শিক্ষককে বিশ্ববিদ্যালয়ের চাইতে আওয়ামী লীগের নেতাদের বাসায় বেশি দেখা যেত। তাই সমাবেশ থেকে তাদের দুইজনকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগের আল্টিমেটাম দেয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। অন্যথায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের সকল স্তরে আওয়ামী লীগের শাসনামলে নিযুক্ত ব্যক্তিদের গণপদত্যাগের সম্মুখীন করা হবে বলেও হুঁশিয়ারি দেন তারা।

সমাবেশে আইন বিভাগের সিরাজুল ইসলাম, মার্কেটিং বিভাগের মো. সিহাব, ইংরেজি বিভাগের মিজানুর রহমান মিজান, ইতিহাস বিভাগের মোশারফ হোসেন, বাংলা বিভাগের মো. আশিক আহমেদসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে একটি মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর