ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

শিক্ষার্থীদের দাবির মুখে জবির মার্কেটিং বিভাগের চেয়ারম্যানকে অপসারণ
জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

শিক্ষার্থীদের দাবির মুখে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চেয়ারম্যান জহির উদ্দিন আরিফকে অপসারণ করে অনুষদের ডিনকে পরবর্তী উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে। সোমবার রাতে রেজিস্ট্রার (রুটিন দায়িত্ব) মোহাম্মদ জাহিদ আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়। 

এতে বলা হয়, মার্কেটিং বিভাগের শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে উদ্ভূত পরিস্থিতির আলোকে অধ্যাপক মো. জহির উদ্দিন আরিফকে বিভাগীয় চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি প্রদান পূর্বক জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫ এর ১০(৩) ধারামতে অদ্য ১৯/০৮/২০২৪ তারিখ থেকে ডিন, ব্যবসায় শিক্ষা অনুষদকে উপাচার্য মহোদয় যোগ না করা পর্যন্ত এবং চেয়ারম্যান নিয়োগের ব্যাপারে তৎপরিবর্তিত সিদ্ধান্ত না আসা পর্যন্ত মার্কেটিং বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব প্রদান করা হলো। 

এ বিষয়ে কোষাধ্যক্ষ হুমায়ুন কবির চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদটা তো বর্তমানে শূন্য। উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত বিজনেস অনুষদের ডিন মো. মঞ্জুর মুর্শেদ ভূঁইয়াকে বিভাগটির দায়িত্ব দেওয়া হয়েছে।

এর আগে, রবিবার মার্কেটিং বিভাগের চেয়ারম্যান জহির উদ্দিনের পদত্যাগের দাবিতে ভাষা শহীদ রফিক ভবনের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। বিভাগের শিক্ষার্থীরা একটি বিবৃতি দেন।

বিবৃতিতে বলা হয়, আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সকল শিক্ষার্থী, গভীর উদ্বেগ ও ক্ষোভের সঙ্গে বলছি যে, আমাদের চেয়ারম্যান চলমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সাধারণ শিক্ষার্থীর বিপক্ষে অবস্থান করেন এবং আন্দোলনে যুক্ত শিক্ষার্থীদের সঙ্গে ভয়ভীতিমূলক আচরণ করেন। এছাড়া চেয়ারম্যান জহির উদ্দিন আরিফের কারণে বিভাগের শিক্ষার মান হ্রাস পেয়েছে এবং শিক্ষার্থীদের অধিকার লঙ্ঘিত হচ্ছে। যার মাধ্যমে শিক্ষার্থীরা অবহেলার শিকার হয়ে আসছে।

বিডি-প্রতিদিন/শআ



এই পাতার আরো খবর