ঢাকা, বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

রাবিতে উপাচার্য নিয়োগ ও শিক্ষা কার্যক্রম শুরু দাবি
রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অচলাবস্থা নিরসনে নতুন উপাচার্য নিয়োগ ও শিক্ষা কার্যক্রম শুরুর দাবি জানিয়েছে শিক্ষার্থীরা। রবিবার শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনের সামনে অনুষ্ঠিত এক কর্মসূচিতে এ দাবি জানান তারা। 

শিক্ষার্থীরা বলেন, এই অচলাবস্থা কত দিন? অবিলম্বে উপাচার্য নিয়োগের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু করতে হবে। অন্যথায় কঠোর আন্দোলন শুরু হবে।

কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জয় কর্মকার বলেন, করোনার জন্য ২ বছর পিছিয়ে গেছি। জট নিরসনে কাজ করার আশ্বাস দিলেও প্রশাসনের কার্যকরী পদক্ষেপ দেখা যায়নি। আবার গত জুলাই থেকে পেনশন নীতিমালা নিয়ে কর্মবিরতি শুরু করেন শিক্ষকরা। তারপর ফের কোটা আন্দোলনে বন্ধ হয় হয়েছে শিক্ষা কার্যক্রম। কবে শুরু হবে তা জানা নেই। অথচ আমাদের জট প্রতিনিয়ত দীর্ঘ হচ্ছে। ক্ষতিগ্রস্ত হচ্ছি আমরা। যা খুবই হতাশাজনক। সার্টিফিকেট উত্তোলন সহ অন্যান্য কার্যক্রম হচ্ছে না। অবিলম্বে উপাচার্য নিয়োগের মাধ্যমে এ জটিলতা নিরসনের দাবি জানান তিনি। 

কর্মসূচিতে অংশ নেয়া শিক্ষার্থীদের প্লেকার্ডে লেখা ছিল: প্রশাসনিক অচলবস্থার দ্রুত নিরসন চাই; দ্রুত ভিসি নিয়োগ চাই; ৪ বছর কেন ৬ বছর; সেশনজট নিরসন চাই; ক্লাস-পরীক্ষা চালু করো। 

এরআগে, ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামী লীগ সরকারের পতনের পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, পরীক্ষা নিয়ন্ত্রক, হিসাব পরিচালক, প্রক্টরিয়াল বডি ও প্রাধ্যক্ষরাসহ প্রায় ৯০ জন প্রশাসক ও কর্মকর্তা পদত্যাগ করেছেন। এতে বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা দেখা দিয়েছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর