ঢাকা, সোমবার, ২৬ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

টিএসসিতে পঞ্চম দিনের মতো গণত্রাণ কার্যক্রম চলছে
অনলাইন ডেস্ক

দেশের বিভিন্ন অঞ্চলে হওয়া বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সদস্য ও সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে পঞ্চম দিনের মতো শুরু হয়েছে।

আজ সোমবার সকাল ৮টা থেকে ‘গণত্রাণ কর্মসূচি’ ব্যানারে এ টিএসসির সামনে টেবিল ফেলে এ কার্যক্রম শুরু করেন শিক্ষার্থীরা।

দেখা গেছে, প্রাইভেটকার, সিএনজি, রিকশা, ট্রাকসহ বিভিন্ন ধরনের যানবাহনে করে মানুষ তাদের নিজ নিজ সামর্থ্য অনুযায়ী সহযোগিতা নিয়ে টিএসসিতে উপস্থিত হয়েছেন। কেউ কেউ দান করছেন নগদ অর্থ।

এর আগে গতকাল রবিবার সন্ধ্যায় এক প্রেস ব্রিফিংয়ে শিক্ষার্থীরা জানান, দেশের বিভিন্ন জেলায় বন্যাকবলিত মানুষের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘গণত্রাণ’ কর্মসূচির মাধ্যমে ৫ কোটি ২৩ লাখ ৩ হাজার ৬০৩ টাকা ৬৮ পয়সা সংগ্রহ করা হয়েছে। গত চার দিনে দুর্গত এলাকার ৫০ হাজারের বেশি পরিবারের জন্য ট্রাকে করে ত্রাণসামগ্রী পাঠানো হয়েছে। ত্রাণের পাশাপাশি দুর্গত এলাকায় ৩ লাখ ৯৬ হাজার ৫০০ টাকার নগদ সহায়তা দেওয়া হয়েছে।

জমা পড়া টাকার মধ্যে গতকাল পর্যন্ত ৩০ লাখ ১২ হাজার ৯৭০ টাকা ব্যয় করা হয়েছে উল্লেখ করে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, সংগৃহীত অর্থ ও সামগ্রী দিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন বন্যাকবলিত জেলায়গুলোয় সশরীর ত্রাণ কার্যক্রম পরিচালনা করছে।

বিডি প্রতিদিন/জুনাইদ



এই পাতার আরো খবর