ঢাকা, বুধবার, ২৮ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

বন্যা মোকাবিলায় এনএসইউ সোশ্যাল সার্ভিসেস ক্লাবের ‘ফ্লাড রিলিফ’
অনলাইন ডেস্ক

গত কয়েকদিনের বন্যায় এখন পর্যন্ত দেশের বারোটা জেলায় এক ভয়াবহ সংকটময় পরিস্থিতির তৈরি করেছে। কয়েক লক্ষাধিক মানুষ বাস্তুহারা হয়ে পড়েছে। বন্যা কবলিত এলাকায় মানুষের ভোগান্তি চরম পর্যায়ে পৌঁছেছে। নোয়াখালী, কুমিল্লা, ফেনী, ব্রাহ্মণবাড়িয়াসহ বিভিন্ন এলাকায় মানুষ আজ চরম দুর্ভোগের শিকার।

জনগণের স্বার্থে সবসময় এগিয়ে আসা নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাব পরিস্থিতির নির্মমতা বিবেচনায় রেখে ‘ফ্লাড রিলিফ ২০২৪’ আয়োজন করেছে। এই উদ্যোগে নর্থ সাউথ ইউনিভার্সিটি কর্তৃপক্ষ ক্লাবকে সকল প্রকার সাহায্য করছে। এছাড়া নর্থ সাউথ ইউনিভার্সিটির সকল শিক্ষক এবং শিক্ষার্থী এই উদ্যোগের সহযোগিতায় এগিয়ে এসেছে। সবার আপ্রাণ চেষ্টা ও অর্থ সাহায্যে এই উদ্যোগটির সফলতা নিশ্চিত করেছে। মাত্র দুই দিনে ক্লাবটি ৩ লাখ টাকার বেশি অর্থ সাহায্য সংগ্রহ করেছে। এর পাশাপাশি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও নগদ অর্থ দিয়ে সহায়তা করেছে। এই টাকার সম্পূর্ণটা অত্যন্ত স্বচ্ছতা এবং দক্ষতার সাথে ব্যবহার করেছে নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাব। 

ইতোমধ্যে, গত রবিবার রাতে ক্লাবের প্রথম টিম ত্রাণ নিয়ে লক্ষ্মীপুর জেলার ক্ষতিগ্রস্ত এলাকায় পৌঁছে গেছে। অন্তত ১২০০ পরিবারের কাছে তারা ত্রাণ পৌঁছে দিয়েছে। প্রতিটি পরিবারকে এই ত্রাণের ১৫১৬টি প্রয়োজনীয় জিনিস সরবরাহ করা হয়েছে। এর মধ্যে ছিল- বিস্কুট চিড়া, গুড়, স্যালাইন, খেজুর, গুড়া দুধ, খাবার পানি, লাইটার, মোমবাতি, প্যারাসিটামল, ইসোমিপ্রাজল/ওমেপ্রাজল, স্যানিটারি ন্যাপকিন, পুরুষদের জন্য লুঙ্গি এবং মহিলাদের জন্য ম্যাক্সি। অন্যান্য টিমগুলো অন্য জায়গায় যাওয়ার প্রস্তুতি নিচ্ছে।

নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাব চিরকাল স্বচ্ছতা ও সততার সাথে দেশে ও সমাজের প্রয়োজনে এগিয়ে আসতে প্রতিজ্ঞাবদ্ধ। সকলের সহযোগিতা ও বন্যা কবলিত এলাকার মানুষের প্রতি সহমর্মিতা ও নৈতিকতাবোধ ক্লাবের এই উদ্যোগ সফলভাবে সম্পন্ন করতে সাহায্য করেছে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর