ঢাকা, শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

মেয়াদোত্তীর্ণ কমিটি নিয়েই নোবিপ্রবি ছাত্রদলের কার্যক্রম
নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে চলমান বন্যা ও টানা বৃষ্টিতে প্রায় ২০ লাখ মানুষ এখনও পানিবন্দি। এমন সঙ্কটে গত তিনদিন ধরে 'নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রদল' লেখা টিশার্ট পরিহিত তরুণদের নোয়াখালীর পৌরসভা, কাদির হানিফ, নেওয়াজপুর ও অশ্বদিয়া ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে ত্রাণ বিতরণ করতে দেখা গেছে।

ছাত্ররাজনীতি নিষিদ্ধ ও ছাত্রদলের কমিটি না থাকার বিষয়ে জানতে চাইলে ছাত্রদল নেতা জাহিদ হাসান বলেন, 'জীবন মানেই রাজনীতি, এটাকে অসৎ উদ্দেশ্যে নিষিদ্ধ করাটাই অপরাজনীতি। আমাদের সুস্থ সুন্দর রাজনীতি করার সুযোগ দেয়া উচিত। রাজনীতি মানেই দুর্যোগে-সংকটে জনগণের পাশে থাকা এবং সেই কাজটিই আমরা করার চেষ্টা করছি।' 

দেশব্যাপী বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্ররাজনীতি নিষিদ্ধের দাবি উঠলেও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অধিকার আদায়, গণমানুষের স্বার্থে এবং ভবিষ্যৎ বাংলাদেশের যোগ্য নেতৃত্ব তৈরির জন্য ছাত্র রাজনীতির প্রয়োজন রয়েছে বলে মনে করেন ছাত্রদল নেতা জাহিদ হাসান।

একই প্রশ্নের উত্তরে আরেক ছাত্রনেতা সাব্বির হোসেন বলেন, 'নোবিপ্রবিতে ছাত্রদলের আহ্বায়ক কমিটি কখনোই সক্রিয় ছিল না, আর এখন তো তেমন কার্যক্রম নেই। আমরা বিশ্বাস করি দেশের জন্য কাজ করার সাথে কমিটির কোনো সম্পর্ক নেই। আমরা বিগত অনেক বছর যাবত কোনো ধরনের সাংগঠনিক স্বীকৃতি ছাড়াই কেন্দ্রীয় ছাত্রদলের নির্দেশনা অনুযায়ী কেন্দ্রঘোষিত প্রতিটি কর্মসূচি পালন করে আসছি।এখনো দেশনায়ক তারেক রহমানের নির্দেশে দিন-রাত বন্যার্তদের সেবায় নিজেদের সর্বোচ্চটা দিয়ে পাশে থাকার চেষ্টা করে যাচ্ছি।'

বন্যা মোকাবিলায় নোবিপ্রবি ছাত্রদলের কর্মসূচি থেকে জানা যায়, এখন পর্যন্ত  তারা বিশ্ববিদ্যালয় আশ্রয়কেন্দ্র, নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার তিনটি ইউনিয়ন এবং সেনবাগ উপজেলার দুটি ইউনিয়নে প্রায় এক হাজার পরিবারে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে। বন্যার পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখার পরিকল্পনা রয়েছে তাদের। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর