ঢাকা, শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

দিনাজপুর মেডিকেল কলেজে ৩৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার
দিনাজপুর প্রতিনিধি
ফাইল ছবি

হত্যাচেষ্টা, সন্ত্রাসী কর্মকাণ্ড ও শিক্ষার্থী নির্যাতনে জড়িত থাকার অপরাধে দিনাজপুর মেডিকেল কলেজের ৩৯ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একাডেমিক কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বৃহস্পতিবার এম আব্দুর রহিম মেডিকেল কলেজ দিনাজপুরের অধ্যক্ষ ডা. এ এফ এম নুরউল্লাহ স্বাক্ষরিত এক নোটিশে এই তথ্য জানানো হয়।

দিনাজপুর মেডিকেল কলেজ সূত্রে জানায়, বৃহস্পতিবার দিনাজপুর মেডিকেল কলেজে একাডেমিক কাউন্সিলের এক সভা হয়। সভায় হত্যাচেষ্টা, সন্ত্রাসী কর্মকাণ্ড ও শিক্ষার্থী নির্যাতনে জড়িত থাকার অপরাধে দিনাজপুর মেডিকেল কলেজের ৩৯ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করার সিদ্ধান্ত হয়। একই সঙ্গে তদন্ত কমিটির রিপোর্ট ও স্থায়ী শাস্তির আদেশ না আসা পর্যন্ত সাময়িকভাবে ক্যাম্পাস ও হোস্টেলে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

এ বিষয়ে দিনাজপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. এ এফ এম নুরউল্লাহ সাংবাদিকদের বলেন, মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সাহাব আহমেদকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। সেই আলোকে ব্যবস্থা নেওয়া হবে। এর আগ পর্যন্ত অভিযুক্তদের ক্যাম্পাসের বাইরে অবস্থান করতে বলা হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর