ঢাকা, বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

ডুয়েটে নিষিদ্ধ হলো সকল ধরণের রাজনীতি
গাজীপুর প্রতিনিধি :

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) সব ধরণের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে। মঙ্গলবার সমন্বয় সভার সিদ্ধান্ত অনুযায়ী সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে এ ঘোষণা দেওয়া হয়। এ নিষেধাজ্ঞা অমান্য করলে সংশ্লিষ্ট শিক্ষার্থীদের বিধি অনুযায়ী শাস্তির আওতায় আনা হবে। এছাড়া বৃহস্পতিবার থেকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলার সিদ্ধান্ত হয়েছে। মঙ্গলবারবিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার মো. মফিজুর রহমানের সই করা আলাদা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের সব অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, পরিচালক, হলের প্রাধ্যক্ষ, পরীক্ষা নিয়ন্ত্রক, অতিরিক্ত পরিচালক, সহযোগী পরিচালক (ছাত্রকল্যাণ), সহকারী প্রভোস্ট ও অফিস প্রধানের সমন্বয় সভার সিদ্ধান্ত অনুযায়ী, সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসে শিক্ষার্থীদের সকল ধরনের রাজনৈতিক সংগঠন ও এর কার্যক্রমে সম্পৃক্ততা নিষিদ্ধ করা হলো। উল্লেখিত নিষেধাজ্ঞা অমান্যকারী শিক্ষার্থী/শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের বিধি অনুয়ায়ী শাস্তি দেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে এ বিজ্ঞপ্তি জারি করা হলো।

এছাড়া অপর এক বিজ্ঞপ্তিতে সমন্বয় সভার সিদ্ধান্ত এবং ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুর আইন ২০০৩ এর ধারা ৪৪(৫) অনুযায়ী সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সকল ধরনের রাজনৈতিক সংগঠন ও এর কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ততা নিষিদ্ধ করা হলো। উল্লেখিত নিষেধাজ্ঞা অমান্যকারীদের  বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিধান অনুয়ায়ী শাস্তি প্রদান করা হবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার স্বাক্ষরিত আলাদা আরেক বিজ্ঞপ্তিতে বলা হয়, একই সমন্বয় সভার সিদ্ধান্ত অনুযায়ী আজ (৫ সেপ্টেম্বর) বৃহস্পতিবার থেকে বিশ্ববিদ্যালয়টির সকল আবাসিক হল খোলা হবে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে বলে জানানো হয়।

বিডি-প্রতিদিন/শআ



এই পাতার আরো খবর