ঢাকা, শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে সকল রাজনীতি নিষিদ্ধ
শেকৃবি প্রতিনিধি

শিক্ষার্থীদের দাবির মুখে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ সকল ধরনের রাজনীতি এবং রাজনৈতিক সম্পৃক্ততা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে প্রযোজ্য বিধিমতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার রেজিস্টার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এদিন বেলা ১০টায় ক্যাম্পাসে সকল ধরনের রাজনীতি নিষিদ্ধের দাবিতে প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ শুরু করে সাধারণ শিক্ষার্থীরা। এক পর্যায়ে প্রশাসন বরাবর লিখিত দাবি জানায় তারা। পরবর্তীতে প্রশাসন বডি এক সমন্বয় সভা করে সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে বিজ্ঞপ্তিটি প্রকাশ করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ক্যাম্পাসে শিক্ষা ও গবেষণার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে সাধারণ শিক্ষার্থী লিখিত দাবির প্রেক্ষিতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের আইন মোতাবেক সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সকল ধরনের রাজনীতি নিষিদ্ধ করা হলো। একইসাথে শিক্ষার্থীদের ক্ষেত্রেও সকল ধরনের দলীয় ও লেজুড়বৃত্তিক রাজনৈতিক কর্মকাণ্ড (প্রত্যক্ষ ও পরোক্ষ) নিষিদ্ধ করা হলো। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে প্রযোজ্য বিধিমতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে এবং আদেশটি অবিলম্বে কার্যকর হবে।

ক্যাম্পাসে রাজনীতি নিষিদ্ধ হওয়ায় উচ্ছ্বসিত সাধারণ শিক্ষার্থীরা। বিজ্ঞপ্তি প্রকাশের পরপরই ক্যাম্পাসে তারা বিজয় মিছিল বের করে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর