ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

জবি শিক্ষার্থী সাজিদ হত্যা: সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীসহ ৭৩ জনকে আসামি করে মামলা
জবি প্রতিবেদক
আসাদুজ্জামান খান কামাল

রাজধানীর মিরপুরে আন্দোলন চলাকালীন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ইকরামুল হক সাজিদকে গুলি করে হত্যার ঘটনায় কাফরুল থানায় মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় ৭৩ জনকে আসামি করে মামলা দায়ের করেন নিহতের বাবা।

মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি, তথ্য প্রতিমন্ত্রী এ আরাফাত, পুলিশের সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, র‍্যাবের সাবেক মহাপরিচালক হারুন-উর-রশিদ, সাবেক ডিএমপি কমিশনার হাবিবুর রহমানসহ আওয়ামী লীগের নেতাকর্মীদের আসামি করা হয়েছে।

এজাহার সূত্রে জানা যায়, গত ৪ আগস্ট রাজধানীর মিরপুর-১০ নম্বর এলাকায় আন্দোলনে যোগ দেন সাজিদ। সেখানে আগে থেকেই আওয়ামী লীগের কয়েকশো নেতাকর্মী অবস্থান নেয়। এসময় দলটির নেতাকর্মীদের হামলায় অনেকে আহত হন। এক পর্যায়ে হঠাৎ গুলিবিদ্ধ হন সাজিদ। গুলিটি তার মাথা ভেদ করে চোখ দিয়ে বেরিয়ে যায়।

এরপর গুরুতর আহত অবস্থায় তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। সেখানে তার মাথায় অস্ত্রোপাচার করা হয়। তবে তার শারীরিক অবস্থার উন্নতি ঘটেনি। পরে গত ১৪ আগস্ট নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাজিদ।

উল্লেখ্য, ইকরামুল হক সাজিদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর