ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘ডিজিটাল সিটি’র দায়িত্ব বুঝে নিল সিসিক
নিজস্ব প্রতিবেদক, সিলেট

‘ডিজিটাল সিলেট সিটি’র দায়িত্ব বুঝে নিল সিলেট সিটি করপোরেশন। চালুর পর থেকে প্রায় এক বছর আইসিটি মন্ত্রনালয়ের তত্ত্বাবধানে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এই কার্যক্রম পরিচালনা করেছিল। পরীক্ষামূলক এক বছর চালুর পর সেই দায়িত্ব এবার সমঝে দেওয়া হলো নগর কর্তৃপক্ষকে। 

রবিবার নগরভবনে আনুষ্ঠানিকভাবে মেয়র আরিফুল হক চৌধুরী দায়িত্ব বুঝে নেন।

এ সময় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল চৌধুরী বলেন, ডিজিটাল সিটি সিটি গড়ার লক্ষ্যে এই প্রকল্প হাতে নেয়া হয়েছে। সিলেট নগরীর ১২৬টি পয়েন্টে নগরবাসী এই সুবিধা পাবেন। এখন থেকে এই প্রকল্প দেখভাল করবে সিটি করপোরেশন। প্রয়োজনে এই সেবার পরিধি আরো বাড়ানো হবে। 

ডিজিটাল সিলেট সিটি প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ মাহিদুর রহমান খান জানান, ২০১৯ সালের জুলাই মাসে পররাস্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক এমপির উপস্থিতিতে আইপি ক্যামেরাভিত্তিক নজরদারি ব্যবস্থা ও পাবলিক ওয়াইফাই এর কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়। ইতোমধ্যেই এ দুটি প্রকল্প বাস্তবায়িত হওয়ায় গত জানুয়ারি মাসে আইপি ক্যামেরাভিত্তিক নজরদারি ব্যবস্থা সিলেট মেট্রোপলিটন পুলিশ এর কাছে হস্তান্তর করা হয়েছে। রবিবার ১২৬টি এক্সেস পয়েন্ট সম্বলিত পাবলিক ওয়াইফাই সিস্টেম সিলেট সিটি কর্পোরেশনের কাছে হস্তান্তর করা হলো।

ডিজিটাল সিটি প্রকল্পের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সচিব ফাহিমা ইয়াসমিন, কাউন্সিলর আজাদুর রহমান আজাদ প্রমুখ। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর