ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

উড্ডয়নের পরই যান্ত্রিক ত্রুটি, সিলেটের বিমান ফিরে গেল ঢাকায়
নিজস্ব প্রতিবেদক, সিলেট
ফাইল ছবি

ঢাকাস্থ হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা হয়েছিল বাংলাদেশ বিমানের বিজি-৬০৫ ফ্লাইট। কিন্তু উড্ডয়নের ১৫ মিনিটের মাথায় ধরা পড়ে যান্ত্রিক ত্রুটি। তাই ঝুঁকি না নিয়ে গন্তব্য পরিবর্তন করে ফের ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ফ্লাইটটি। 

ঘটনাটি ঘটেছে সোমবার রাতে। যান্ত্রিক ত্রুটির কারণে নির্ধারিত ফ্লাইট সিলেটে না আসার বিষয়টি নিশ্চিত করেছেন ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ।

জানা গেছে, সোমবার রাত ৮টা ৪৫ মিনিটের সময় হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে রওয়ানা হয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৬০৫ ফ্লাইট। কিন্তু উড্ডয়নের প্রায় ১৫ মিনিটের মধ্যে বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়।

ওই ফ্লাইটের যাত্রী ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগ নেতা মুবাশ্বির আলী। তিনি জানান, যান্ত্রিক ত্রুটির কথা জানার পর যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। যাত্রীরা দোয়া পড়তে থাকেন। তবে কোন ধরনের অঘটন ছাড়াই বিমানটি ফের শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে। 

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ জানান, বিমানের ফ্লাইটটি উড্ডয়নের কিছুক্ষণ পরই যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। পরে নিরাপত্তার কথা চিন্তা করে ফ্লাইটটি ঢাকায় ফিরিয়ে নেওয়া হয়। আর যাত্রীদের অন্য ফ্লাইটে সিলেট পাঠানো হয়।

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর