ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

গোলাপগঞ্জে আওয়ামী লীগের প্রার্থী জয়ী
নিজস্ব প্রতিবেদক, সিলেট
মঞ্জুর শাফি চৌধুরী এলিম

সিলেটের গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মঞ্জুর শাফি চৌধুরী এলিম।

বুধবার সকাল ৯টা থেকে ব্যালটের মাধ্যমে গোলাপগঞ্জ উপজেলা পরিষদে ভোটগ্রহণ শুরু হয়। দিনভর শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বৃষ্টি উপেক্ষা করে ভোটাররা কেন্দ্রে উপস্থিত হন। ভোটগ্রহণকালে কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

উপজেলার ১০২ কেন্দ্রের সবগুলো ফলাফল পাওয়া গেছে। উক্ত ফলাফলে নৌকা প্রতীক নিয়ে এলিম পেয়েছেন ৪৯ হাজার ৯২০ ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সফিক উদ্দিন ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ১৬ হাজার ৭০৭ ভোট।

এই উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরীর মৃত্যুতে আসন শূন্য হলে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। উপ-নির্বাচনে বিজয়ী মঞ্জুর শাফি চৌধুরী এলিম প্রয়াত চেয়ারম্যান ইকবাল আহমদ চৌধুরীর আপন ছোট ভাই।

এদিকে, বিয়ানীবাজর পৌরসভায় আওয়ামী লীগের দলীয় প্রার্থীকে পরাজিত করে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ফারুকুল হক।

বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে বর্তমান মেয়র আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবদুস শুকুরকে প্রায় দেড় হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে মেয়র নির্বাচিত হন একই দলের বিদ্রোহী প্রার্থী ফারুকুল হক। চামচ প্রতীক নিয়ে ফারুকুল হক পান ৩ হাজার ৫৬৭ ভোট। আর নৌকা প্রতীকে আবদুস শুকুরের প্রাপ্ত ভোট ২ হাজার ৪৮।

এছাড়া জেলার জকিগঞ্জ উপজেলার সুলতানপুর ও কাজলসার ইউনিয়নে বুধবার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উভয় কেন্দ্রে আওয়ামী লীগের দলীয় প্রার্থীকে পরাজিত করে বিজয়ী হয়েছেন বিদ্রোহীরা। সুলতানপুর ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী ইকবাল আহমদ চৌধুরীকে পরাজিত করে বিদ্রোহী প্রার্থী রফিকুল ইসলাম এবং কাজলসারে দলীয় প্রার্থী জুলকার নাইনকে পরাজিত করে বিদ্রোহী আশরাফুল আম্বিয়া বিজয়ী হয়েছেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর