ঢাকা, শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

'খাদ্যের অপচয় রোধ করতে হবে'
নিজস্ব প্রতিবেদক, সিলেট:

খাদ্য মন্ত্রণালয়ের সচিব মো. ইসমাঈল হোসেন বলেছেন, সবাইকে খাদ্যের অপচয় রোধ করতে হবে। এর পাশাপাশি ও কৃষিজ, মৎস খামারের দিকে নজর দিতে হবে। বৃহস্পতিবার সকালে সিলেটে আঞ্চলিক পর্যায়ে খাদ্যগ্রহণ নির্দেশিকা এবং পুষ্টিবার্তা প্রচার বিষয়ক কর্মশালা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সচিব আরও বলেন- প্রতিদিন একই ধরণের খাবার না খেয়ে একেক দিন একেক ধরণের খাবার খেলে শরীরে পুষ্টির চাহিদা মিটে। তবে তা পুষ্টিগুণ ধরে রাখার জন্য সঠিকভাবে সংরক্ষণ করতে হবে। সুষম খাদ্যের পাশাপাশি আরেকটি বিষয় খেয়াল রাখা জরুরি। আমাদের উদ্দেশ্য হলো তিনটি। প্রথমতঃ খাদ্য নিরাপত্তা, দ্বিতীয়তঃ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের দ্বারা খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা এবং সর্বশেষ খাদ্য নিয়ে চর্চা করা এবং জ্ঞান আহরণ করা।

সিলেট সার্কিট হাউজের সম্মেলনকক্ষে খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিট, খাদ্য মন্ত্রণালয় এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) মিটিং দ্য আন্ডার নিউট্টিশন চ্যালেঞ্জ প্রকল্পের উদ্যোগে আয়োজিত এ আলোচনা সভা ও কর্মশালায় সভাপতিত্ব করেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান।

খাদ্য মন্ত্রণালয়ের গবেষণা কর্মকর্তা (পূর্ব সতর্কীকরণ ও কৃষি টেকসই শাখা) মো. মেহেদী হাসান সোহাগের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিট মহাপরিচালক (অতিরিক্তি সচিব) মো. শহীদুজ্জামান ফারুকী ও সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।

 বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর