ঢাকা, শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

১০ দফা দাবিতেই দেশের মানুষের মুক্তি : গয়েশ্বর
নিজস্ব প্রতিবেদক, সিলেট :

অতীত কর্মকাণ্ডের জন্য আওয়ামী লীগকে ক্ষমতা ছেড়ে মাফ চেয়ে জনতার কাতারে আসার আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সরকার ফ্যাসিবাদের যত উপকরণ আছে সব জনগণের ওপর চাপিয়ে দিয়েছে। এ অবস্থায় ১০ দফা দাবি আদায়ই হচ্ছে দেশের মানুষের মুক্তির একমাত্র উপায়। 

বুধবার দুপুরে ‘বর্তমান সরকারের পদত্যাগ, সংসদ বাতিল, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবি’ আদায় এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ দলীয় নেতাদের মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট বিভাগীয় গণঅবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর আরও বলেন, দেশের অর্থনীতিকে ধ্বংস করে দেয়া হয়েছে। আওয়ামী লীগ দেশে গণতন্ত্র চায় না। তারা শুধু ক্ষমতা চায়। তাই গণতন্ত্র উদ্ধার ও মানুষকে নির্যাতনের হাত থেকে মুক্তি দিতে বিএনপি জনগণকে নিয়ে মাঠে নেমেছে। আন্দোলন সংগ্রামের মাধ্যমেই দেশ ও মানুষকে মুক্ত করা হবে। 

এদিন সিলেট নগরীর রেজিস্টারি মাঠে অনুষ্ঠিত এই কর্মসূচিতে নেতৃত্ব দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও যুগ্ম মহাসচিব এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। কর্মসূচিতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জিকে গৌছ, সহ সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন, সহ ক্ষুদ্রঋণ ও কুটির শিল্পবিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় সদস্য এম. নাসের রহমান, কেন্দ্রীয় সদস্য আবুল কাহের চৌধুরী শামীম ও মিজানুর রহমান চৌধুরী, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী, মহানগরের আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকী ও সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী প্রমুখ। গণঅবস্থান কর্মসূচিতে বিভাগের চার জেলার হাজারো নেতাকর্মী অংশ নেন। 

বিডি-প্রতিদিন/শফিক



এই পাতার আরো খবর