ঢাকা, শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

ঘন কুয়াশার কারণে ঢাকার পাঁচটি ফ্লাইট নামলো সিলেটে
নিজস্ব প্রতিবেদক, সিলেট
সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর। ফাইল ছবি

ঘন কুয়াশার কারণে পাঁচটি দেশ থেকে আসা উড়োজাহাজ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামতে না পেরে সিলেটে অবতরণ করেছে। কুয়াশা কাটার পর উড়োজাহাজগুলো সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে।

রবিবার উড়োজাহাজগুলো সিঙ্গাপুর, সৌদি আরব, কাতার, ওমান ও মালয়েশিয়া থেকে এসেছিল। ঢাকার ফ্লাইট সিলেটে নামার বিষয়টি নিশ্চিত করেছেন ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক হাফিজ আহমদ।

ইউএস বাংলা এয়ারলাইন্সের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর অফিসের সহকারী ব্যবস্থাপক সৈয়দ বেলায়েত আলী লিমন জানান, সিঙ্গাপুর থেকে আসা উড়োজাহাজ সকাল ৮টা ২০ মিনিটে, কাতারের দোহা থেকে আসা উড়োজাহাজ সকাল ৮টা ৫০ মিনিটে ও ওমানের মাসকট থেকে আসা উড়োজাহাজ সকাল ৯টা ১০ মিনিটে ওসমানীতে অবতরণ করে। ইউএস-বাংলার ফ্লাইট তিনটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা ছিল। কিন্তু ঘন কুয়াশার কারণে ঢাকার পরিবর্তে সিলেটে অবতরণ করতে হয়। পরে কুয়াশা কেটে গেলে যাত্রীদের নিয়ে উড়োজাহাজগুলো যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে। 

এদিকে, সকালে বাংলাদেশ বিমানের দুটি ফ্লাইট ঢাকার পরিবর্তে সিলেটে অবতরণ করে। এর মধ্যে একটি সৌদি আরব ও অপরটি সিঙ্গাপুর থেকে আসে।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক হাফিজ আহমদ জানান, ঘন কুয়াশার কারণে ফ্লাইটগুলো ঢাকায় নামতে না পেরে ‘ডাইভার্টেড ফ্লাইট’ হিসেবে সিলেটে অবতরণ করে। কুয়াশা কেটে গেলে বেলা ১১টার মধ্যে সবকটি ফ্লাইট সিলেট থেকে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে। তবে নিয়ম অনুযায়ী ওসমানী বিমানবন্দরে অবস্থানকালে ‘ডাইভার্টেড ফ্লাইট’র যাত্রীদের উড়োজাহাজ থেকে নামতে দেওয়া হয়নি।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর