ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিমান ভাড়া কমাতে দুই মন্ত্রীর কাছে সিলেট চেম্বারের আবেদন
নিজস্ব প্রতিবেদক, সিলেট
ফাইল ছবি

সিলেট-ঢাকা রুটে বিমান ভাড়া কমানোর দাবিতে দুই মন্ত্রীর কাছে আবেদন জানিয়েছে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ। সোমবার চেম্বারের পক্ষ থেকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এমপি ও বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এমপির কাছে এই আবেদন পাঠানো হয়। 

সিলেট চেম্বারের সভাপতি তাহমিন আহমদ স্বাক্ষরিত আবেদনে উল্লেখ করা হয়, ওসমানী বিমানবন্দরে অবতরণকারী বিমানের আন্তর্জাতিক ফ্লাইটে সিলেট-ঢাকা রুটের অভ্যন্তরীণ যাত্রী পরিবহন করা হয় না। তাই যাত্রীদের ঢাকায় যাতায়াত করতে শুধুমাত্র অভ্যন্তরীণ ফ্লাইটের উপর ভরসা করতে হয়। কিন্তু অভ্যন্তরিণ ফ্লাইটের ভাড়ার জন্য যাত্রীদেরকে ৮ হাজার থেকে ১০ হাজার টাকা পর্যন্ত গুনতে হয়। দেশের অন্যান্য বিমানবন্দর থেকে ঢাকায় যাতায়াত করতে এর অর্ধেক ভাড়া পরিশোধ করতে হয়। ফলে ভাড়ার ক্ষেত্রে সিলেটের যাত্রীরা বৈষম্যের শিকার হচ্ছেন। ভাড়া বেশি হওয়ায় সিলেটের ব্যবসা-বাণিজ্যে নেতিবাচক প্রভাব পড়ছে। দিন দিন পর্যটকের সংখ্যাও কমছে। 

আবেদনে আরও উল্লেখ করা হয়, ওসমানী বিমানবন্দরে অবতরণ করা আন্তর্জাতিক ফ্লাইট ঢাকায় যাওয়ার সময় অভ্যন্তরীণ রুটের যাত্রী বহন ও ভাড়া কমানো হলে সিলেটের ব্যবসা-বাণিজ্য ও পর্যটন খাত উপকৃত হবে। সরকারেরও রাজস্ব আদায় বাড়বে। 

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর