ঢাকা, বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

সিলেটে আগুনে বস্তি পুড়ে ছাই
নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট নগরীর শিবগঞ্জ গোলাপবাগে একটি বস্তি পুড়ে ছাই হয়েছে। বিদ্যুতের শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস। 

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে গোলাপবাগের প্রবাসী নূর উদ্দিনের মালিকানাধীন বস্তিতে অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটে। 

স্থানীয় ক্রীড়ানুরাগী জাহেদ আহমদ জানান, সকাল সাড়ে ১০টার দিকে বস্তিতে আগুন লাগার খবর পেয়ে এলাকার লোকজন ফায়ার সার্ভিসে খবর দেন। কিন্তু পার্শ্ববর্তী বোরহানবাগ সড়কে উন্নয়ন কাজ চলমান থাকায় ওই সড়ক দিয়ে ফায়ার সার্ভিসের গাড়ি ঢুকতে পারেনি। পরে অন্য রাস্তা দিয়ে ফায়ার সার্ভিসের গাড়ি ঘুরে আসতে অনেক দেরি হয়ে যায়। এর আগেই বস্তি পুড়ে ছাই হয়ে যায়। বস্তিতে চারটি ঘর ছিল বলে জানান তিনি।

বস্তির বাসিন্দা সিএনজি অটোরিকশা চালক আবদুল জলিল জানান, তিনি ও তার ভাই বকুল ওই বস্তিতে থাকতেন। আগুনে তাদের ঘরের সকল জিনিসপত্র পুড়ে গেছে। এতে তাদের কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে।

বস্তির আরেক বাসিন্দা হামিদা বেগম জানান, তিনি বাসায় কাপড় সেলাইয়ের কাজ করতেন। আগুনে দুটি সেলাই মেশিন ও অনেক কাপড় পুড়ে গেছে। এতে তার অন্তত ৫ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে। 

সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের সিনিয়র স্টেশন অফিসার মো. বেলাল হোসেন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নেভানোর কাজে অংশ নেয়।

এদিকে, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিলেট সিটি করপোরেশনের ২০নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ ও ২৪নং ওয়ার্ড কাউন্সিলর সোহেল আহমদ রিপন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর