ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

উপহারের ঘর পেয়ে খুশি ৯ প্রতিবন্ধী পরিবার
বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি
উপহারের ঘর পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার ড. মোহাম্মদ মোশাররফ হোসেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহারের পাকা ঘর পেয়ে খুশি সিলেটের বিশ্বনাথ উপজেলার ভূমিহীন ৯টি প্রতিবন্ধী পরিবার। ভূমিসহ স্বপ্নের পাকা বাড়ি পেয়ে বদলে গেছে অসহায় এসব পরিবারের জীবনমান। মাথা গোঁজার ঠাঁই হিসেবে পাকা বাড়ির সঙ্গে বিদ্যুৎ ও সুপেয় পানি পাওয়ায় অনেক খুশি তারা। উপজেলার রামপাশা ইউনিয়নের পাঠাকইন গ্রামে জায়গা ক্রয় করে ৯টি পরিবারকে পৃথক ৯টি পাকা বাড়ি নির্মাণ করে দেয় উপজেলা প্রশাসন।

মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রীর নির্দেশে প্রতিবন্ধী পরিবারের উপহারের ঘরগুলো পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার ড. মোহাম্মদ মোশাররফ হোসেন। সাথে ছিলেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান। এসময় তারা প্রত্যেকটি পরিবারের সদস্যদের খোঁজখবর নেন। পাশাপাশি তাদের মাঝে নগদ অর্থ, ফলজ গাছের চারা, সবজি বীজ ও কম্বল বিতরণ করেন। রোপণ করেন আম ও লেবুর চারা।

এসময় উপস্থিত ছিলেন বিশ্বনাথ উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, পল্লী বিদ্যুৎ বিশ্বনাথ জোনাল অফিসের ডিজিএম সাইফুল ইসলাম।

পরিদর্শন শেষে বিভাগীয় কমিশনার ড. মোহাম্মদ মোশাররফ হোসেন বলেন, বিশ্বনাথের আমতৈল গ্রাম প্রধানমন্ত্রীর নজরেও আছে। এটি একটি প্রতিবন্ধী এলাকা। এখানে বেশিরভাগ পরিবার প্রতিবন্ধী। তাই তাদের নিয়ে গবেষণা হচ্ছে। এছাড়া তাদের জীবনমান উন্নয়নে প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা কাজ করছি।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর